>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

সুপ্রিম কোর্ট নিয়ে বিএনপি ষড়যন্ত্র করছে : কামরুল ইসলাম

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

AL Kamrul Islamবাংলাদেশ সুপ্রিম কোর্ট নিয়ে বিএনপি ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণার রায় এবং সংরক্ষিত নারী সংসদ সদস্যদের প্রতি অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে প্রধান বিচারপতির বিচার ও পদত্যাগ দাবিতে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের মানববন্ধনে এ অভিযোগ করেন তিনি।

কামরুল ইসলাম বলেন, কথাবার্তা ও আচার আচরণ সব কিছু সুপ্রিম কোর্ট বহির্ভূত। এরা আজকে সুপ্রিম কোর্টকে ব্যবহার করছে। বিএনপি সুপ্রিম কোর্টকে অপব্যবহার করে মিথ্যাচার করছে। তাদের অশুভ আচরণের বিরুদ্ধে আমাদের সজাগ থাকতে হবে। যার যার অবস্থান থেকে প্রতিবাদ করতে হবে। কোনো অবস্থাতেই এই ষড়যন্ত্র সফল হতে দেয়া যাবে না। এ সময়, ২১ আগষ্ট গ্রেনেড হামলা আওয়ামী লীগই ঘটিয়েছে, বিএনপির এমন বক্তব্যের কঠোর সমালোচনাও করেন কামরুল ইসলাম।

মানববন্ধনে বিএনপিকে উদ্দেশ করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে দিবাস্বপ্ন দেখে কোনন লাভ হবে না। আপনারা যে বিষধর সাপ নিয়ে খেলছেন, সে সাপই খুব শিগগিরই আপনাদের ছোবল দেবে। তখন আপনারা বুঝতে পারবেন ষড়যন্ত্রের রাজনীতির কি পরিণতি হতে পারে।

বিএনপি মহাসচিবের উদ্দেশে তিনি বলেন, আপনি আগুন নিয়ে খেলবেন না, এই আগুনে আপনাদের হাতই জ্বলে-পুড়ে ছারখার হয়ে যাবে। বাঙালি জাতি ষড়যন্ত্র-চক্রান্তের কাছে মাথা নত করে না। যারা ষড়যন্ত্র করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে এবং সরকার পতনের হুমকি দিচ্ছে, তাদের কঠোর জবাব দেয়া হবে।

এদিকে, সংবিধানের ষোড়শ সংশোধনীর রায় পর্যবেক্ষণ ও এর আইনি দিক সরকার পর্যালোচনা করছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটে এক অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

প্রধান বিচারপতি ত্রুটিপূর্ণ রায়ের মধ্য দিয়ে বিতর্কের সৃষ্টি করেছেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, রায়ের পর্যবেক্ষণগুলো আরও ত্রুটিপূর্ণ। এই ত্রুটিপূর্ণ রায় ও পর্যবেক্ষণকে আইনিভাবে মোকাবেলা করার কথা ভাবা হচ্ছে। যেহেতু প্রধান বিচারপতি নিজেই এই বিতর্কের সূচনা করেছেন। তাই নিজেই পদত্যাগ করে সকল সমস্যার সমাধান দিবেন বলেই আশা করি।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৫.০৮.২০১৭


Comments are closed.