>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

হজযাত্রীদের জেদ্দা বিমান বন্দরে দীর্ঘক্ষণ অপেক্ষা করার প্রস্তুতি রাখার অনুরোধ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Jeddah airportপবিত্র হজযাত্রীদের জেদ্দা বিমান বন্দরে দীর্ঘক্ষণ অপেক্ষা করার প্রস্তুতি নিয়ে গমন করার অনুরোধ জানানো হয়েছে।

ধর্ম মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, সউদী আরবের জেদ্দা বিমান বন্দরের হজ টার্মিনালে পৃথিবীর সব দেশের হজপালনকারী যাত্রীদের ভিড়ের কারণে ৫ থেকে ৬ ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে। তাই বর্তমান অবস্থা সম্পর্কে অবগত হয়ে হজযাত্রীদের মানসিক প্রস্তুতি নিয়ে বাংলাদেশ থেকে গমণ করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, জেদ্দা কিং আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমান বন্দরের হজ টার্মিনালে এখন হজযাত্রীদের উপচেপড়া ভীড়। সারা পৃথিবী থেকে হজযাত্রী নিয়ে একের পর এক ফ্লাইট অবতরণ করছে। নির্দিষ্ট সংখ্যক ইমিগ্রেশন পয়েন্ট দিয়ে অসংখ্য হজযাত্রীর ইমিগ্রেশন করতে হচ্ছে। ফলে হজযাত্রীদের ফ্লাইট থেকে অবতরণ করার পর ইমিগ্রেশন প্রক্রিয়া শুরু করতে গড়ে ৫ ঘন্টা অপেক্ষা করতে হচ্ছে। ইমিগ্রেশন লাইনে অপেক্ষা করতে হচ্ছে আরো এক ঘণ্টা। ইমিগ্রেশন সম্পন্ন করার পর মক্কার উদ্দেশ্যে বাসে উঠার জন্য নির্দিষ্ট প্লাজায় আরো ১ থেকে ২ ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে। সব মিলিয়ে জেদ্দা এয়ারপোর্টে সব হজযাত্রীদের প্রায় ৬ থেকে ৭ ঘণ্টা অপেক্ষা করতে হচ্ছে।

অপর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভিসা প্রাপ্ত হজযাত্রীদের বিমানের টিকিট নিশ্চিত করে প্রেরণ করা জন্য সকল হজ এজেন্সীকে নির্দেশ দেয়া হয়েছে।ভিসাপ্রাপ্ত কোন হজযাত্রী যদি হজে যেতে না পারেন, তবে হজ এজেন্সীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া বাংলাদেশে থেকে যে সব হজযাত্রী জেদ্দা বিমান বন্দরের ভিআইপি টার্মিনাল ব্যবহার করবেন তাদের প্রত্যেককে নিজ থেকে আসা ও যাওয়া বাবদ সাড়ে তিনশ’ রিয়েল করে মোট সাতশ’ রিয়েল পরিশোধ করতে হবে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় ।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৫.০৮.২০১৭


Comments are closed.