>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

২১ আগষ্টের গ্রেনেড হামলা এবং পিলখানা হত্যাকাণ্ড আওয়ামী লীগেরই সৃষ্টি: রিজভী

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Rizvi 3২১ আগষ্টের গ্রেনেড হামলা এবং পিলখানা হত্যাকাণ্ড আওয়ামী লীগই ঘটিয়েছিল বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি। জাতীয়তাবাদী ওলামা দল দোয়া মাহফিলের আয়োজন করে।

বিএনপি-জামায়াত শাসনামলে ২০০৪ সালের ২১ আগষ্ট রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশে গ্রেনেড হামলা চালানো হয়। এ হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ নেতাকর্মীর মৃত্যু হয়। শেখ হাসিনা গ্রেনেডের আঘাত থেকে বেঁচে গেলেও তার শ্রবণশক্তি ক্ষতিগ্রস্ত হয়।

শেখ হাসিনার সমাবেশে চালানো গ্রেনেড হামলাকে আওয়ামী লীগেরই নীল-নকশা উল্লেখ করে রিজভী আহমেদ বলেন, “আওয়ামী লীগকে বলা হয়েছিল মুক্তাঙ্গনে সমাবেশ করতে। তারা কেন পার্টি অফিসের সামনে সমাবেশ করলেন? এটা আওয়ামী লীগের লোকেরাই ঘটিয়েছেন। তারা চেয়েছিল, শুধু শেখ হাসিনা বেঁচে থাক। শেখ হাসিনার প্রতি সহমর্মিতা বৃদ্ধি পাক। এমনকি পিলখালা হত্যাকাণ্ডও যদি আমরা বলি যে আওয়ামী লীগ জড়িত। এই প্রশ্নের উত্তর আওয়ামী লীগের কাছে কী আছে? কারণ আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই ওই পিলখানা হত্যাকাণ্ড ঘটে।”

তিনি আরও বলেন, চাপ সৃষ্টি করতে এবং দেশের মানুষের কাছে জনপ্রিয়তা পেতে আওয়ামী লীগের সভানেত্রীর ওপর শেখ হাসিনা গ্রেনেড হামলার দায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ওপর চাপাচ্ছেন। এ সময়, দেশের বিভিন্ন স্থানে বিএনপির ত্রাণ কার্যক্রমে বাধা দেয়ার অভিযোগও করেন তিনি।

দলের নেতাকর্মীদের গুম করা হচ্ছে, এমন অভিযোগ করে রিজভী বলেন, “এই সমাজে আজকে কারো কোনো দায়িত্ব নেই? দেশকে আজ কবরস্থান বানাতে চাচ্ছেন শেখ হাসিনা। গোরস্তানের শান্তি দিয়ে তিনি দেশকে ভরিয়ে দিতে চাচ্ছেন।”

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের বিষয়ে নির্বাচন কমিশন উদাসীন উল্লেখ করে তিনি বলেন, “প্রধান নির্বাচন কমিশনার প্রধানমন্ত্রীর অনুগত হয়ে কাজ করছেন। সংবিধান তো তাকে যথেষ্ট ক্ষমতা দিয়েছে। কিন্তু তিনি প্রধানমন্ত্রীর চাকরি করছেন বলে সেই ক্ষমতা ব্যবহার করতে পারছেন না।”

এছাড়া সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে দেয়া রায় নিয়ে যারা সুপ্রিম কোর্টের পক্ষে কথা বলছেন, সরকার সমর্থকরা তাদের হুমকি দিচ্ছে বলেও অভিযোগ করেন রিজভী আহমেদ।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৪.০৮.২০১৭


Comments are closed.