>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

গ্রেনেড হামলার বিচার বর্তমান সরকারের আমলেই শেষ হবে : ওবায়দুল কাদের

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Obaidul Quader 8২১ আগস্টের গ্রেনেড হামলার বিচার বর্তমান সরকারের আমলেই শেষ হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার বনানী কবরস্থানে ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহত আওয়ামী লীগ নেত্রী আইভী রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত হওয়ার তিন দিন পর (২৪ আগস্ট) ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে মারা যান প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের সহধর্মিনী আইভী রহমান।

ওবায়দুল কাদের বলেন, ওই হামলায় যে বিএনপি-জামায়াত জড়িত ছিল সে বিষয়ে কোন সন্দেহ নেই। হামলা পরবর্তী নানা ঘটনায় তা প্রমাণ হয়েছে। আর একই শক্তি বিচারিক আদালতে নানা অযুহাত তৈরি করে মামলাটি পেছানোর চেষ্টা করছে। কিন্তু তাদের সে চেষ্টা সফল হবে না। বর্তমান সরকারের আমলেই বিচার শেষ হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ষোড়শ সংশোধনীর রায় নিয়ে রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা ভুন্ডল হওয়ায় বিএনপি এখন এলোমেলো বক্তব্য দিচ্ছে। এই রায় বাতিল হওয়ায় বিএনপি আন্দোলন ও ক্ষমতায় যাওয়ার রঙিন খোয়াব দেখেছিল।

এর আগে আইভী রহমানের কবরে আওয়ামী লীগের পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে তার রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও এনামুল হক শামীম, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

এ ছাড়াও ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, বাংলাদেশ ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারা তাদের নিজ নিজ সংগঠনের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করে আইভি রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানান।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৪.০৮.২০১৭


Comments are closed.