>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

বিশ্ব একাদশের হয়ে পাকিস্তানে খেলবেন তামিম ইকবাল

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Tamim 5পাকিস্তান সফরে বিশ্ব একাদশের হয়ে খেলবেন বাংলাদেশী ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে পাকিস্তানে তিন ম্যাচের টি-২০ সিরিজের জন্য বিশ্ব একাদশের নাম ঘোষণা করেছেন।

বিশ্ব একাদশের নেতৃত্ব দেবেন দক্ষিণ আফ্রিকার ফাফ ডু প্লেসিস। ঘোষিত দলে দক্ষিণ আফ্রিকার অপর চার খেলোয়াড় হলেন হাশিম আমলা, ডেভিড মিলার, মরনে মরকেল ও পাকিস্তানে জন্মগ্রহণ করা ইমরান তাহির।

দলে আছেন অস্ট্রেলিয়ার তিন এবং ওয়েষ্ট ইন্ডিজের দুই খেলোয়াড়। এ ছাড়া বাংলাদেশ, ইংল্যান্ড, শ্রীলংকা ও নিউজিল্যান্ডের রয়েছে একজন করে। তবে ভারতের কোন খেলোয়াড় নেই দলটিতে।

২০০৯ সালে শ্রীলংকা দল বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর থেকে শীর্ষ দলগুলো পাকিস্তান সফর থেকে বিরত আছে। দীর্ঘ আট বছর যাবত পাকিস্তান নিজেদের হোম ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতে খেলে আসছে। এবার আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে বিশ্ব একাদশের সিরিজ দিয়ে বিশ্বকে দেশের নিরাপত্তা উন্নতির প্রমাণ করতে চায় পাকিস্তান।
লাহোরে আগামী ১২, ১৩ এবং ১৫ সেপ্টম্বর অনুষ্ঠিতব্য ম্যাচগুলো আন্তর্জাতিক মর্যাদা দেয়া হবে।
দল: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক, দক্ষিণ আফ্রিকা), স্যামুয়েল বদ্রি (ওয়েস্ট ইন্ডিজ), জর্জ বেইলি (অস্ট্রেলিয়া), পল কলিংউড (ইংল্যান্ড), বেন কাটিং (অস্ট্রেরিয়া), গ্রান্ট ইলিয়ট (নিউজিল্যান্ড), তামিম ইকবাল (বাংলাদেশ) মরনে মরকেল (দক্ষিণ আফ্রিকা) টিম পাইন (অস্ট্রেলিয়া), থিসারা পেরেরা (শ্রীলংকা), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা), ড্যারেন স্যামি (ওয়েস্ট ইন্ডিজ)।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৪.০৮.২০১৭


Comments are closed.