>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

রুমানিয়ায় কভার্ড ভ্যানের ভিতর থেকে ৪২ জন অভিবাসন প্রত্যাশী আটক

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Romania migrantsসোমবার রুমানিয়ার সীমান্ত পুলিশ একটি মালবাহী কভার্ড ভ্যানের ভিতরে ৪২ জন অভিবাসন প্রত্যাশীকে দেখতে পেয়ে আটক করেছে। এসব অভিবাসন প্রত্যাশী হাঙ্গেরী হয়ে পশ্চিম ইউরোপে যাওয়ার চেষ্টা করছিল।

রুমানিয়ার সীমান্ত পুলিশ জানায়, হাঙ্গেরী সীমান্তের কাছে নাদলাক নামক স্থানে তারা ভ্যানটিকে থামায়, ভ্যানটির চালক একজন তুর্কি নাগরিক। ভ্যান তল্লাশী করে পুলিশ ভিতরে ২৫ জন পুরুষ, ১১ জন নারী এবং ৬ টি শিশুকে দেখতে পায় এবং তাদের আটক করে।

আটক ব্যাক্তিদের বয়স ৭ থেকে ৫৭ বছর। জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে এরা ইরাক, সিরিয়া এবং কমোরোস এর নাগরিক। এরা এর আগেই রুমানিয়ায় রাজনৈতিক আাশ্রয় প্রার্থনা করে আবেদন করেছে।

তারা পুলিশকে জানায় যে, সেংগেন দেশে যাওয়ার জন্য এভাবে ভ্যানের ভিতর লুকিয়ে রওনা হয়েছিল।

তুর্কি ভ্যান-চালক জানায়, সে থান কাপড় নিয়ে জার্মানী যাচ্ছিল। পথে অনেকবার থেমেছে, কিন্তু এরা কখন, কী ভাবে ভ্যানে ঢুঁকে লুকিয়েছে তা তার জানা নেই।

উল্লেখ্য, ইরাক, সিরিয়া ও অন্যান্য দেশের অভিবাসন প্রত্যাশীরা তুরস্ক থেকে পশ্চিম ইউরোপে যাওয়ার জন্য রুমানিয়াকে ট্রানজিট হিসেবে ব্যবহার করে থাকে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২২.০৮.২০১৭


Comments are closed.