>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

আগে আগে হাঁটার অভিযোগে স্ত্রীকে তালাক দিল সৌদি স্বামী

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

saudi man divorced wife for walking aheadআগে আগে হাঁটার অভিযোগে স্ত্রীকে তালাক দিয়েছেন সৌদি আরবের এক ব্যক্তি। কয়েকবার সতর্ক করার পরও তাঁ স্ত্রী আগেই হাঁটতে থাকেন, যার পরিণতি গড়ায় বিবাহবিচ্ছেদে। সৌদি আরবের জাতীয় দৈনিক আল ওয়াতানের বরাত দিয়ে মঙ্গলবার এ খবর দিয়েছে দ্য গালফ নিউজ এবং ভারতের এনডিটিভি।

সৌদি আরবে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের ঘটনা ক্রমে বিপজ্জনক হয়ে উঠছে। এতে দম্পতি, বিশেষ করে সদ্যবিবাহিত ব্যক্তিদের মধ্যে কাউন্সেলিং-সেবা নেয়ার প্রয়োজনীয়তার কথা বলা হচ্ছে।

স্ত্রীকে তালাক দেয়া ওই ব্যক্তির পরিচয় প্রকাশ করা হয়নি। তিনি তার স্ত্রীকে কয়েকবার সতর্ক করেন। কিন্তু স্ত্রী কথা না শোনায় তিনি বিচ্ছেদের সিদ্ধান্ত নেন।

আরেকটি পৃথক ঘটনায় আরেক ব্যক্তি খাওয়ার সময় ভেড়ার মাথা সময়মত মতো হাজির না করায় স্ত্রীকে তালাক দেন। ওই ব্যক্তি কয়েকজন বন্ধুকে নিমন্ত্রণ করেছিলেন। রাতের খাবারের প্রধান অংশ ছিল ভেড়ার মাথা। কিন্তু তার স্ত্রী ভেড়ার মাথা খাবার পরিবেশন করতে ভুলে যান। তার স্ত্রী অভিযোগ করেন, অতিথি চলে যাওয়ার পর ওই ব্যক্তি রেগে গিয়ে তাকে অপদস্থ হতে হয়েছে বলে অভিযোগ করতে থাকেন। পরে বিবাহ বিচ্ছেদ ঘটান।

saudi man divorced wife for walking ahead 1আরেকটি ঘটনায় বিয়ের পর মধুচন্দ্রিমার সময় স্ত্রী পায়ে বালা পরেছিলেন বলে তার স্বামী তাকে তালাক দিয়েছেন।

কাজি হুমুদ আল শিমারি বলেন, গত দুই বছরে বিচ্ছেদের ঘটনা বেড়ে গেছে। এর পেছনে নানা কারণ আছে। এর মধ্যে সংস্কৃতি ও সামাজিক মূল্যবোধের বিবর্তন ও আধুনিক প্রযুক্তিও রয়েছে।

সৌদি আরবের সামাজিক পরামর্শক লতিফা হামিদ বলেন, পরিবারের উচিৎ তরুণ নারী-পুরুষকে শিক্ষিত করে তোলা। এ ছাড়া মানসিক, সামাজিক ও ধর্মীয় শিক্ষা ও সচেতনতায় উৎসাহ দেয়া। তাতে ভবিষ্যতে দম্পতিকে সমস্যা থেকে সুরক্ষিত রাখবে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২২.০৮.২০১৭


Comments are closed.