>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

হবিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে দুই যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Court-hammer-600-3হবিগঞ্জ জেলায় শিশু ধর্ষণ মামলার রায়ে দুই যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। পাশাপাশি অপহরণের ঘটনায় তাদেরকে আরও ১৪ বছরের কারাদন্ড দেয়া হয়েছে।
সোমবার হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভিন এ রায় ঘোষণা করেন।

রায়ে ধর্ষণের ঘটনায় প্রত্যেককে ১লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড এবং অপহরণের ঘটনায় ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডের নির্দেশ দেয়া হয়।

যাবজ্জীবন কারাদন্ডপ্রাপ্তরা দুই ধর্ষক হ’ল, জসিম উদ্দিন (২১) ও নুরুল আমিন (২২)। জসিম উদ্দিন জেলার বানিয়াচং উপজেলার প্রথমরেখ গ্রামের ওয়াহাব মিয়ার পুত্র এবং নুরুল আমিন একই গ্রামের আব্দুল আলীর পুত্র।

মামলায় আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামি রুহেনা আক্তারকে (২৭) খালাস দেয়া হয়েছে। রুহেনা একই গ্রামের মৃত কারবারী উল্লাহর মেয়ে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০১৫ সালের ৪ এপ্রিল রাতে জেলার বানিয়াচং উপজেলার প্রথমরেখ গ্রামের গোপেন্দ্র সরকারের বাড়িতে তার এক শ্যালিকা (১৪) বেড়াতে আসে। সে দিন মধ্য রাতে জসিম উদ্দিন ও নুরুল আমিন ঘরের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে তাকে মুখে গামচা দিয়ে ঝাপটে ধরে অন্যত্র নিয়ে পালক্রমে ধর্ষণ করে।

এ ঘটনায় গোপেন্দ্র সরকার বাদী হয়ে ৩ জনকে আসামী করে বানিয়াচং থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে পরে পুলিশ তাদেরকে গ্রেফতার করে।

৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করে।

আসামী পক্ষে আইনজীবী এডভোকেট মহিবুর রহমান বাহার ও রাষ্ট্র পক্ষে আইনজীবী স্পেশাল পিপি এডভোকেট আবুল হাশেম মোল্লা মাসুম মামলাটি পরিচালনা করেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২১.০৮.২০১৭


Comments are closed.