>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

পশ্চিমবঙ্গে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫ লাখ মানুষ মৃতের সংখ্যা প্রায় ৫০

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

India West Bengal Floodsভারতের পশ্চিমবঙ্গের উত্তরবঙ্গ এলাকায় বন্যায় মৃতের সংখ্যা প্রায় ৫০-এ দাঁড়িয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে কমপক্ষে ১৫ লাখ মানুষ। ভয়াবহ বন্যায় বিভিন্ন স্থানে সড়ক ও রেল যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিভিন্ন স্থান পানির তলায় ডুবে থাকাসহ অনেক জায়গাতে সড়কের সেতু ভেঙে পড়েছে। এর ফলে প্রত্যন্ত এলাকায় ত্রাণ নিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না। পশ্চিমবঙ্গের বন্যায় ক্ষয়ক্ষতিতে কেন্দ্রীয় সরকার কোনো সাহায্য করছে না বলে অভিযোগ করেছে রাজ্য সরকার।

পশ্চিমবঙ্গের পাশাপাশি আসাম ও বিহার রাজ্যও বন্যাকবলিত হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শুধু আসাম ও বিহারের মুখ্যমন্ত্রীর সঙ্গে বন্যা পরিস্থিতি নিয়ে টেলিফোনে কথা বলায় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ‘বৈষম্যমূলক আচরণে’র অভিযোগ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল।

বন্যা কবলিত পশ্চিমবঙ্গকে কেন্দ্রীয় সরকার কোনোরকম সাহায্য করছে না বলেও রাজ্য সরকার অভিযোগ করেছে।

রাজ্যের পরিষদীয় মন্ত্রী ও তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, ‘আমি বিস্মিত, স্তম্ভিত! প্রধানমন্ত্রী একটা রাজ্যের বন্যার্ত নাগরিকদের খোঁজ নিলেন না! প্রধানমন্ত্রীর চেয়ারে বসে এই আচরণ পরিতাপের বিষয়।’

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজিজু অবশ্য বলেছেন, ‘পশ্চিমবঙ্গ নিয়ে আমরা উদ্বিগ্ন। কিন্তু তারা আমাদের সঙ্গে কোনো যোগাযোগ করেনি।’

এদিকে পশ্চিমবঙ্গের সেচমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, সবার হাতে যাতে ত্রাণ সামগ্রী পৌঁছায় সেজন্য সবরকমের চেষ্টা করা হচ্ছে।

উত্তরবঙ্গের একাংশে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও উত্তর ও দক্ষিণ দিনাজপুর এখনও পানির তলায় ডুবে রয়েছে। এই দুই জেলায় বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে।

শনিবার ১৯ আগষ্ট উত্তরবঙ্গের বন্যা নিয়ে রাজ্য সচিবালয় নবান্নে চূড়ান্ত রিপোর্ট জমা দেয়া হবে বলে পর্যটন মন্ত্রী গৌতম দেব জানিয়েছেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৯.০৮.২০১৭


Comments are closed.