>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

বাজারে ইলিশের সরবরাহ প্রচুর দাম নিয়েই যত কথা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Hilsa 4রাজধানী ঢাকার বাজারে ইলিশ মাছের সরবরাহ প্রচুর। তারপরও দাম সাধারণ মানুষের নাগালের বাইরে। রাজধানীতে বাজার ভেদে এক কেজি ওজনের ইলিশ শুক্রবার বিক্রি হয়েছে ২,৪০০ টাকা জোড়া। তবে এই আকারের মাছ গত সপ্তাহে বিক্রি হয়েছিল ৩০০০ থেকে ৩২০০ টাকায়।

এছাড়া, ৮০০ গ্রাম ওজনের ইলিশের জোড়া বিক্রি হয়েছে ১৪০০ টাকায়, যা গত সপ্তাহে ছিল ১৮০০ টাকা। অনুরূপ, ৫০০ গ্রাম ওজনের ইলিশের এক জোড়া বিক্রি হয়েছে ৬০০ টাকায়, যা গত সপ্তাহে ছিল ৯০০ টাকা।

এছাড়া, জাটকা সাইজের এক কেজি ইলিশ বিক্রি হয়েছে ৪০০ টাকায়, যা গত সপ্তাহে ছিল ৬০০ টাকা। এ ক্ষেত্রে কমেছে কেজিতে ২০০ টাকা।

কারওয়ান বাজারে চলতি সপ্তাহে বাজারে সরবরাহ বেড়েছে। তাই দামও অনেকটা কমেছে। ব্যবসায়ীরা বলেছেন, ‘যেভাবে মাছ ধরা পড়ার খবর শোনা যাচ্ছে সেভাবে সরবরাহ বাড়েনি। তাই দাম তেমন একটা কমে নি।’

এদিকে, এখন ভরা মৌসুমে সমুদ্রে প্রচুর ইলিশ ধরা পড়েছে। তবে দেশি মাছ বলতে যেটা বুঝায় সেই মিঠা পানির নদীর ইলিশ গতবারের চেয়ে কম ধরা পড়ছে।

সংশ্লিষ্টরা জানান, যারা মাছ ধরছে তারা তেমন দাম পাচ্ছে না। তাছাড়া ইলিশ মাছের রপ্তানি বন্ধ থাকায় দেশের মানুষ এবার কম দামে ইলিশ খেতে পারবে। তবে, গত কয়েকদিন ধরে সমুদ্রে বৈরী আবহাওয়া বজায় থাকার কারণে এখন বাজারে মাছের সরবরাহ কম হচ্ছে।

-সংগ্রহ/সম্পাদিত

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১২.০৮.২০১৭


Comments are closed.