>> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> স্পেনের বার্সেলোনায় পথচারীদের উপর ভ্যান নিহত ১৩ আহত ৫০ >> সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলায় ৬ বেসামরিক ব্যক্তি নিহত

হোমস প্রদেশে দায়েশ ঘাঁটি সুখনাহ’র নিয়ন্ত্রণ নিল সিরিয় বাহিনী

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Homs Sukhnah town liberated 1সিরিয়ার সেনাবাহিনী এবং মিত্রবাহিনী দেশটির মধ্যাঞ্চলীয় গোলযোগপূর্ণ হোমস প্রদেশে উগ্র তাকফিরি দায়েশের সর্বশেষ ঘাঁটি পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছে।

সিরিয়ার গণমাধ্যম শনিবার জানিয়েছে, হোমস প্রদেশের গুরুত্বপূর্ণ শহর আল সুখনা দায়েশমুক্ত করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত ভিডিও ফুটেজে দেখা গেছে, সিরিয়ার সেনাবাহিনী বিজয়োল্লাসে আকাশে ফাঁকা গুলি ছুড়ছে এবং শহরের বিভিন্ন স্থানে দায়েশের অস্ত্র ও গোলাবারুদ পড়ে আছে।

এদিকে এই প্রথম রাজধানী দামেস্কের দক্ষিণে জর্দান সীমান্তের কাছে সুয়াইদা এলাকার নিয়ন্ত্রণ নেয়ার কথা শুক্রবার সিরিয়ার সেনাবাহিনী জানিয়েছিল। এরপর তারা ৩০ কিলোমিটার দীর্ঘ সীমান্ত এলাকার সবগুলো চেকপোষ্ট ও পর্যবেক্ষণ টাওয়ারের নিয়ন্ত্রণ নিয়ে নেয়। সিরিয়ার সেনাবাহিনী সম্প্রতি এমন কিছু এলাকা পুনর্দখল করেছে যেগুলো ২০১১ সালে যুদ্ধ শুরু হওয়ার পরপরই হাতছাড়া হয়ে গিয়েছিল এবং সরকারে নিয়ন্ত্রণের বাইরে ছিল।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১২.০৮.২০১৭


মতামত দিন