>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

বাজারে পেঁয়াজের দাম এক সপ্তাহে প্রায় দ্বিগুণ

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Onionএক সপ্তাহের ব্যবধানে বাজারে পেঁয়াজের দাম প্রায় দ্বিগুণ হয়ে গেছে। বাজারে দেশি ও ভারতীয় পেঁয়াজের দামে এখন তেমন কোনো পার্থক্য নেই। একইভাবে বেড়েছে আদা ও রসুনের দাম।

রাজধানীর কারওয়ান বাজারের এক বিক্রেতা জানালেন, গত সপ্তাহে দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে প্রতি কেজি ৩০ থেকে ৩৫ টাকায়। এখন বিক্রি হচ্ছে প্রতি কেজি ৫৫ টাকা। ভারতীয় পেঁয়াজও বিক্রি হচ্ছে একই দামে।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার পেঁয়াজ ৫০ টাকায় কিনে এনেছি, এখন ৫৫ টাকায় বিক্রি করছি। ভারতীয় পেঁয়াজ গত সপ্তাহে কিনে এনেছি ৩০ থেকে ৩৬ টাকা কেজি। বিক্রি করেছি ৪০ টাকায়। বর্তমানে আড়তে বিক্রি করে ৫০ টাকা, আমরা ৫৫ টাকায় বিক্রি করছি। আদা গত সপ্তাহে আমরা কিনেছি প্রতিকেজি ৮৫ টাকায়। বিক্রি করেছি ১০০ টাকায়। এখন আড়তে ১০০ টাকা করে। আমরা ১১০ টাকায় বিক্রি করছি। রসুন গত সপ্তাহে কিনেছি ৯০ টাকা কেজি। ১০০ থেকে ১১০ টাকায় বিক্রি করতে পেরেছি। এখন আড়তেই ১২০ টাকা কেজি। আমরা বিক্রি করছি ১৩০ থেকে ১৪০ টাকায়।’

তবে চালের দাম মোটামুটি স্থিতিশীল। রাজধানীর পাইকারি বাজারে কেজিপ্রতি কাটারি ভোগ ৭৮ টাকা, নাইজের শাইল ৬০-৬২ টাকা, মিনিকেট ৫৩-৫৫ টাকা, পাইজাম ৪৫ টাকা, মোটা চাল ৪৪ টাকা ও চিনিগুঁড়া ৮৫ থেকে ৯০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে, সবজির বাজারে ক্রেতাদের মাথা গরম। সব ধরনের সবজির দাম বেড়েছে। বিক্রেতারা জানালেন, সরবরাহ কম এবং চাহিদার বিচারেই সবজির দামে ঊর্ধ্বগতি।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১২.০৮.২০১৭


Comments are closed.