>> নায়করাজ রাজ্জাকের দাফন আজ সকাল ১০টায় >> নারায়নগঞ্জ ৭ খুন মামলায় নূর হোসেন তারেক সাঈদসহ ১৫ জনের মৃত্যুদণ্ডেশ বহাল >> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> পাবনায় দুই বাসের সংঘর্ষে ৫ জন নিহত ১৫ জন আহত

ভারত থেকে আমদানি করা চালের প্রথম চালান মংলা বন্দরে পৌঁছেছে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Rice Importমংলা বন্দরে এসে পৌঁছেছে ভারত থেকে আমদানি করা চালের প্রথম চালান। শুক্রবার দিনগত রাতে এ চাল খালাস শুরু হয়েছে। বন্দরের হারবার মাষ্টার কমান্ডার ওলিউল্লা এ তথ্য নিশ্চিত করে জানান, আমদানি করা চালের গুণগত মান পরীক্ষা-নিরীক্ষা শেষে রাতে চালের খালাস কাজ শুরু হয়। প্রথম দফায় প্রায় ৪৭০০ মেট্রিক টন চাল নিয়ে বিদেশি জাহাজ ‘এমভি ডং আন কুইন’ বন্দরের পশুর চ্যানেলের হারবাড়িয়া এলাকায় ভিড়েছে। প্রায় আট বছর পর বন্দরে ভিড়লো চালের জাহাজ।

প্রাথমিকভাবে আমদানি করা চালের গুণগত মান দেখে খাদ্য বিভাগসহ সংশ্লিষ্টরা সন্তোষ প্রকাশ করেছেন বলেও জানান তিনি।

সংশ্লিষ্ট সূত্রমতে, দেশের চলমান দুর্যোগে খাদ্য সংকট মোকাবিলায় সরকারিভাবে ভিয়েতনাম থেকে ২ লাখ ৫০ হাজার মেট্রিক টন এবং ভারত থেকে প্রাথমিকভাবে ৫০ হাজার মেট্রিক টন চাল আমদানির চুক্তি হয়।

চুক্তি অনুযায়ী ভারতীয় চালের ৪৭০০ মেট্রিক টন চাল নিয়ে গত বুধবার (৯ আগষ্ট) মংলা সমুদ্রবন্দরে পৌঁছে ভিয়েতনামের পতাকাবাহী জাহাজ ‘এমভি ডং আন কুইন’। ৭ আগস্ট ভারতের কলকাতা বন্দর থেকে এ চাল বোঝাই করে মংলা বন্দরের উদ্দেশে ছেড়ে আসে বিদেশি এই জাহাজটি।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১২.০৮.২০১৭


মতামত দিন