>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

মালয়েশিয়ায় ২৯ বাংলাদেশি গ্রেপ্তার

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

290 arrested in malaysiaমালয়েশিয়ার সাইবারজায়া শহরে সন্ত্রাসবিরোধী অভিযানে ৩১ দেশের ২৯০ জন অভিবাসীকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এদের মধ্যে ২৯ জন বাংলাদেশের নাগরিক রয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সময় গত বুধবার রাতে ওই অভিযান চালানো হয়। অভিযানে মালয়েশিয়ার অভিবাসন বিভাগের সঙ্গে যোগ দেয় দেশটির রেডরাল পুলিশের সন্ত্রাসবিরোধী দল ও এডুকেশন মালয়েশিয়া গ্রোবাল সার্ভিস (ইএমজিএস)।

মালয়েশিয়ায় বসবাসের জন্য বৈধ ভিসা না থাকা, ভিসার মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরও দেশটিতে অবস্থান করা ও আন্তর্জাতিক সন্ত্রাসীদের সঙ্গে যুক্ত থাকার সন্দেহে ওই অভিবাসীদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে মালয়েশিয়া পুলিশ।

গ্রেপ্তার ২৯০ জনের মধ্যে রয়েছে, ইয়েমেনের ৫০ জন, পাকিস্তানের ৩২ জন, সিরিয়ার ৩২ জন, বাংলাদেশের ২৯ জন, ভারতের ২৭ জন, নেপালের ২২ জন, ফিলিস্তিনের ১৭ জন, সুদানের ১০ জন, ইন্দোনেশিয়ার ৭ জন, লিবিয়ার ৬ জন, নাইজেরিয়ার ৬ সজন, সৌদি আরবের ৫ জন, শ্রীরঙ্কার ৫ জন, ইরাকের ৬ জন, ইরানের ৫ জন, আলজেরিয়ার ৪ জন, সেনেগালের ৪ জন, সোমালিয়ার ৩ জন, ফিলিপাইনের ২ জন, ঘানার ২ জন, লেবাননের ২ জন, মৌরিতানিয়ার ২ জন, মিসরের ২ জন, তাজিকিস্তানের ২ জন, গিনির ১ জন, জর্দানের ১ জন, কাজাখস্তানের ১ জন, তিউনিশিয়ার ১ জন, তুর্কমেনিস্তানের ১ জন, আফগানিস্তানের ১ জন এবং চীনের ১ জন নাগরিক।

গ্রেপ্তারকৃত ব্যক্তিদের মধ্যে ৯৮ জন শিক্ষার্থী। তারা লিমকোক উইং ইউনিভার্সিটি, মাল্টিমিডিয়া ইউনিভার্সিটি, ইউসিএসআই ইউনিভার্সিটি, এফটিএমএস গ্লোবাল কলেজ, ইউনিভার্সিটি কেবাংসান মালয়েশিয়া ও ইউনিভার্সিটি মালয়েশিয়া পাহাঙের শিক্ষার্থী।

কয়েকদিনের মধ্যেই মালয়েশিয়ায় শুরু হতে যাচ্ছে সাউথইষ্ট এশিয়ান গেমস। এর আগেই বেশ কিছুদিন ধরে ধরপাকড় চালাচ্ছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১২.০৮.২০১৭


Comments are closed.