>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

দক্ষিণ কোরিয়ার মার্কিন লক্ষ্যবস্তুতে হামলা করতে পারে পিয়ংইয়ং : রুশ জেনারেল

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

North Korea Nuclear missileউত্তর কোরিয়ার উপর আমেরিকা চাপ অব্যাহত রাখলে দেশটি দক্ষিণ কোরিয়ার মার্কিন লক্ষ্যবস্তুগুলোর হামলা করতে পারে বলে আশংকা ব্যক্ত করেছেন রাশিয়ার বিজ্ঞান একাডেমির ইন্সটিটিউট ফর ইউএস অ্যান্ড কানাডিয়ান ষ্টাডিজের উপ পরিচালক অবসরপ্রাপ্ত মেজর জেনারেল পাভেল জোলোতারেভ।

তিনি বলেন, উত্তর কোরিয়ার বিরুদ্ধে আমেরিকা হামলা করবে বলে সাধারণ যুক্তির ভিত্তিতে মনে হয় না। কিন্তু একটি দেশ যখন কেবলমাত্র প্রচারমুখী হয়ে ওঠে এবং বর্তমানে আমেরিকা তেমন অবস্থার মধ্য দিয়ে চলছে, তখন আর যুক্তির ভিত্তিতে রাজনৈতিক সিদ্ধান্ত নেয়া হয় না বলেও জানান তিনি। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, এমন পরিস্থিতি ধারণাতীত ঘটনাবলী ঘটাতে পারে।

ওয়াশিংটনের বাড়তি চাপের মুখে আগ্রাসী ভূমিকায় নামতে পারে উত্তর কোরিয়া। এতে দক্ষিণ কোরিয়ার মার্কিন স্থাপনাগুলোতে পিয়ংইয়ং হামলা চালাতে পারে বলে আশংকা ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, এ কথা ভুলে যাওয়া উচিত হবে না যে পিয়ংইয়ংয়ের গোলার পাল্লার মধ্যেই রয়েছে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউল।

এ ছাড়া, গুয়ামে হামলার পরিকল্পনা উত্তর কোরিয়া করছে বলে পিয়ংইয়ং যে দাবি করেছে তাকেও মিথ্যা বলে মনে করা ঠিক হবে না বলে জানান তিনি।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১১.০৮.২০১৭


Comments are closed.