>> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> স্পেনের বার্সেলোনায় পথচারীদের উপর ভ্যান নিহত ১৩ আহত ৫০ >> সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলায় ৬ বেসামরিক ব্যক্তি নিহত

জর্দান সীমান্তে সিরিয়ার সেনাবাহিনীর ‘বিশাল সাফল্য’

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Jordan borderসিরিয়ার সেনাবাহিনী জর্দানের সঙ্গে দেশটির প্রায় ৩০ কিলোমিটার দীর্ঘ সীমান্ত উগ্র সন্ত্রাসীদের কাছ থেকে পুনরুদ্ধার করেছে। দামেস্ক এ ঘটনাকে ‘বিশাল সাফল্য’ বলে উল্লেখ করেছে।

সিরিয়ার সেনাবাহিনী প্রথমে রাজধানী দামেস্কের দক্ষিণে জর্দান সীমান্তের কাছে সুয়েইদা এলাকার নিয়ন্ত্রণ গ্রহণ করে। এরপর তারা ৩০ কিলোমিটার দীর্ঘ সীমান্ত এলাকার সবগুলো চেকপোষ্ট ও পর্যবেক্ষণ টাওয়ারের নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

পশ্চিমা সমর্থিত সন্ত্রাসী গোষ্ঠীগুলোর অন্যতম কমান্ডার সাঈদ সাইয়াফের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সুয়েইদা এলাকার বিশাল অংশের নিয়ন্ত্রণ প্রেসিডেন্ট বাশার আল আসাদের সেনাবাহিনী গ্রহণ করেছে।

সিরিয়ার সেনাবাহিনী সম্প্রতি এমন কিছু এলাকা পুনর্দখল করেছে যেগুলো ২০১১ সালে যুদ্ধ শুরু হওয়ার পরপরই হাতছাড়া হয়ে গিয়েছিল।

পশ্চিমা ও আরব দেশগুলো সমর্থিত বিদ্রোহীদের আরেকজন মুখপাত্র জানিয়েছেন, জর্দান সমর্থিত সশস্ত্র গোষ্ঠী ‘জেইশুল আশায়ের’ সুয়েইদা এলাকা থেকে হঠাৎ করে সরে জর্দানে চলে যাওয়ার ফলে সিরিয়ার সেনাবাহিনীর পক্ষে ওই এলাকার নিয়ন্ত্রণ গ্রহণ করা সম্ভব হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১১.০৮.২০১৭


মতামত দিন