>> নায়করাজ রাজ্জাকের দাফন আজ সকাল ১০টায় >> নারায়নগঞ্জ ৭ খুন মামলায় নূর হোসেন তারেক সাঈদসহ ১৫ জনের মৃত্যুদণ্ডেশ বহাল >> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> পাবনায় দুই বাসের সংঘর্ষে ৫ জন নিহত ১৫ জন আহত

সিরিয়ার হোমসে রাশিয়ার জঙ্গী বিমান হামলায় দায়েশ ট্যাংক ও ঘাঁটি ধ্বংস

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Syria Russia destroys daesh tank depotসিরিয়ায় সন্ত্রাসী দায়েশ নির্মূল অভিযানে রাশিয়ার বিমান বাহিনী অতীব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। রাশিয়ার বিমান হামলায় শত শত দায়েশ সন্ত্রাসী নিহত হয়েছে এবং তাদের অসংখ্য সামরিক সরঞ্জাম ধ্বংস হয়েছে।

এখন যখন সিরিয় সেনাবাহিনী দেশটির পূর্বাঞ্চলে হোমস ও দেইর আয-জোর প্রদেশের বিশাল মরুভুমিতে বিভিন্ন স্থানে দায়েশ বিরোধী অভিযানে লিপ্ত, তখন রাশিয়ার বিমান বাহিনীর সহায়তার প্রয়োজনীয়তা অতীতের যে কোন সময়ের চেয়ে বেশী প্রয়োজনীয় হয়ে পড়েছে। আর সে প্রয়োজন মেটাতে রাশিয়া কোন কার্পন্য করছে না।

বুধবার প্রকাশিত একটি ভিডিওতে ধেখা যায়, রাশিয়ার জঙ্গী বিমান হোমস প্রদেশের পূর্বাঞ্চলে হামলা চালিয়ে দায়েশের বেশ কয়েকটি ট্যাংক এবং সামরিক ক্যাম্প ধ্বংস করছে।

সম্প্রতি মুক্ত করা একদা দায়েশের শক্ত ঘাঁটি সুখনাহ শহরের আশেপাশে এসব হামলা চালানো হয়। এ হামলার মাধ্যমে সুখনার চারদিকে দায়েশের অবাশষ্ট গোপন আস্তানা এবং লুকিয়ে রাখা ট্যাংক সও সামরিক সরঞ্জাম ধ্বংস করা হয়।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১১.০৮.২০১৭


মতামত দিন