>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

বরিশাল বিভাগের ৬ জেলায় অনির্দিষ্টকাল বাস ধর্মঘট

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Barisal Bus strikeমহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ এবং মালিক সমিতির নেতার ওপর হামলার ঘটনার বিচার দাবিতে বরিশাল বিভাগের ৬ জেলার অব্যন্তরীণ সকল রুটে বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট শুরু করেছেন মালিকরা। তবে ঢাকাসহ দূরপাল্লার বাস চলাচল করছে।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির ডাকা এ ধর্মঘটের কারণে বৃহস্পতিবার সকাল থেকে বিভাগের ৬ জেলার ৩৮টি অব্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ হয়ে যায়। এতে বিভাগের স্থানীয় যাত্রীদের দুর্ভোগের মধ্যে পড়তে হয়েছে। বুধবার বিকেলে এ ধর্মঘটের ডাক দেয়া হয়।

বরিশাল-পটুয়াখালী মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন জানান, দুদিন আগে বরিশাল-পটুয়াখালী সড়কের দপদপিয়া এলাকায় মালিক সমিতির সভাপতি নজরুল ইসলাম খানকে মারধর করেন থ্রি হুইলার শ্রমিকরা। এ ঘটনায় মামলা করতে গেলে তা নেয়নি বন্দর থানা পুলিশ।

সরকারিভাবে নিষেধ থাকা সত্ত্বেও মহাসড়কে থ্রি হুইলার চলছে অবাধে। এর কারণে প্রায় প্রতিদিনই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে।

হামলার ঘটনায় মামলা গ্রহণ এবং মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ না হওয়া পর্যন্ত ৩৮ রুটে বাস চলাচল বন্ধ থাকবে বলে জানান মালিক সমিতির সাধারণ সম্পাদক।

এদিকে বৃহস্পতিবার ভোরে বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, ভোলা ও বরিশাল জেলার দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। কোনো রুটে যাতে বাস চলাচল না করে, তার তদারকি করছেন মালিক সমিতির লোকজন।

হঠাৎ করে বাস ধর্মঘট শুরু হওয়ায় সাধারণ যাত্রীরা পড়েছেন চরম বিপাকে। বাসের আশায় টার্মিনালে এলেও অনেককে আশাহত হয়ে ফিরে যেতে হচ্ছে। অনেকে আবার রিকশা বা ভ্যানগাড়িতে করে কাছাকাছির গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১০.০৮.২০১৭


Comments are closed.