>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

সিরিজ বোমা হামলা ১৪ জেএমবি সদস্যের ২০ বছরের কারাদণ্ড

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Court-hammer-600-3টাঙ্গাইলে ২০০৫ সালের ১৭ আগষ্ট চাঞ্চল্যকর সিরিজ বোমা হামলার ঘটনায় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামায়া’তুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) ১৪ সদস্যকে ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। দীর্ঘ সাক্ষ্যপ্রমাণ শেষে এই রায় দেওয়া হলো।

ওই ঘটনায় বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের হওয়া মামলায় মঙ্গলবার দুপুরে এই আদেশ দেন টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবুল মনসুর মিয়া।

এই ১৪ জনকে ২০ বছর করে সশ্রম কারাদণ্ড ও আর্থিক জরিমানা করে আদালত। জরিমানা অনাদায়ে তিন বছরের অতিরিক্ত সশ্রম কারাদণ্ডাদেশও দেওয়া হয়।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৫ সালের ১৭ আগষ্ট সারা দেশের মতো টাঙ্গাইল আদালত চত্বর, শহীদ জগলু রোড ও বেবিষ্ট্যান্ড এলাকায় আতঙ্ক সৃষ্টির জন্য একযোগে বোমা বিস্ফোরণ ঘটায় জেএমবি সদস্যরা। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা হয়।

মামলার ১৭ জন আসামির মধ্যে তিনজন মারা গেছে। এ ছাড়া দণ্ডপ্রাপ্ত ১৪ জনের মধ্যে ১০ আসামি টাঙ্গাইল জেলহাজতে রয়েছেন। তবে বাকি চার আসামি পলাতক।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৮.০৮.২০১৭


Comments are closed.