>> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> স্পেনের বার্সেলোনায় পথচারীদের উপর ভ্যান নিহত ১৩ আহত ৫০ >> সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলায় ৬ বেসামরিক ব্যক্তি নিহত

টাঙ্গাইলে কলেজছাত্র রাজন হত্যা মামলায় ১২ জনের মৃতুদণ্ড

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

death-sentence-4টাঙ্গাইল জেলার ভূঞাপুরে কলেজছাত্র রাজন হত্যা মামলায় ১২ জনের মৃতুদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার সকালে টাঙ্গাইলের বিশেষ জজ আদালতের বিচারক ওয়াহিদুজ্জামান শিকদার এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আট আসামি আদালতে উপস্থিত ছিল। বাকি চার আসামি মামলার শুরু থেকেই পলাতক।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৩ এপ্রিল দুপুরে উপজেলার ভালকুটিয়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে একই গ্রামের সাইদুল, মমিন প্রামানিকক ও বহুল আলোচিত সিরাজগঞ্জের ডাবল মার্ডার মামলার আসামি রশিদ প্রামাণিকসহ তার সন্ত্রাসী বাহিনী রাজনকে কুপিয়ে আহত করে। পরে তাকে গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে প্রথমে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে ঢাকায় নেয়ার পথে বিকেলে রাজনের মৃত্যু হয়। রাজনের বাবা লাল মিয়া সরকার ওই দিনই ১৯ জনকে আসামি করে ভূঞাপুর থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ১২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করলে আদালতে বিচার শুরু হয়। সাক্ষ্য গ্রহণ ও যুক্তি-তর্ক শেষে মঙ্গলবার এ রায় দিল আদালত।

রাজন উপজেলার গোবিন্দাসি ইউনিয়নের ভালকুটিয়া গ্রামের লাল মিয়া সরকারের ছেলে ও স্থানীয় ইব্রাহিম খাঁ কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৮.০৮.২০১৭


মতামত দিন