>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

জাপানের মূল ভূখণ্ডের দিকে ধেয়ে আসছে টাইফুন নোরু

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Japan Typhoon Noruরবিবার জাপানের মূল ভূখণ্ডে টাইফুন নোরু আঘাত হানতে যাচ্ছে। টাইফুনের প্রভাবে শক্তিশালী বাতাস বইছে ও মুষলধারে বৃষ্টিপাত হচ্ছে। জাপানে এটি চলতি বছরের পঞ্চম টাইফুন। খবর সিনহুয়া’র।

রবিবার স্থানীয় সময় সকাল ১০টায় টাইফুন নোরুর চোখ বা কেন্দ্র তানেগাশিমা দ্বীপের কাছে ছিল এবং টাইফুন কেন্দ্রের বাতাসের গতিবেগ ঘন্টায় ১২৬ কিলোমিটার ছিল।

এর আগে শনিবার জাপানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দিকে আঘাত হেনেছে শক্তিশালী টাইফুন নোরু। দক্ষিণের দ্বীপে নোরুর আঘাতে ২ জনের মৃত্যু হয়েছে এবং ৯ জন নিঁখোজ রয়েছে।

টাইফুনের প্রভাবে কিউশুর দক্ষিণে কাগোশিমা অঞ্চলের আমামি দ্বীপে ঝড়ের প্রভাবে ভারী বৃষ্টিপাত ও দমকা বাতাস অব্যাহত রয়েছে। শনিবার সকালে দ্বীপটির কোন কোন অংশে এক ঘন্টায় ১৩০ মিলিমিটারেরও বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সারাদিনে প্রায় ৬০০ মিলিমিটার।

আবহাওয়া সংস্থা জানায় কাগোশিমার ৫ হাজার বাড়িঘরের প্রায় ৯ হাজার বাসিন্দাকে অন্যত্র চলে যাবার নির্দেদেয়া হয়েছে। কিউশু ইলেক্ট্রিক পাওয়ার কোম্পানি জানিয়েছে, প্রায় ১১ হাজার বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে। টাইফুনের কারণে শনিবার সকালে আমামি ওশিমা দ্বীপ এবং ঐ অঞ্চলে ২০০টিরও বেশী পূর্ব নির্ধারিত ফ্লাইট বাতিল করা হয়।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৬.০৮.২০১৭


Comments are closed.