>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আবার অবস্থান কর্মসূচিতে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

brack unoversity students' movementআন্দোলন স্থগিত করে আবারও অবস্থান কর্মসূচি পালন করছেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শুক্রবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়টির ১নং বিল্ডিংয়ের সামনে তারা অবস্থান নিয়েছেন।

বৃহস্পতিবার রাতে কর্মসূচি স্থগিত করার ঘোষণা দিয়ে আজকে আবার কেন আন্দোলন এমন প্রশ্নের জবাবে আন্দোলনকারীদের মুখপাত্র কামরুন নাহার ডানা বলেন, ‘গত রাতে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা না করেই আন্দোলন স্থগিত করা হয়েছিল।

আমরা বলেছিলাম, সুষ্ঠু তদন্তের স্বার্থে রেজিষ্ট্রর তার পদে থাকতে পারবেন না। কিন্তু ভার্সিটি থেকে এখনও কোন পাবলিক অ্যানাউন্সমেন্ট দেওয়া হয়নি। আবার ছাত্র-ছাত্রীদের বাড়িতে ফোন দিয়ে হেনস্থা না করারও কোনো পাবলিক অ্যানাউন্সমেন্ট আসেনি।’

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেল থেকে রাত পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ইকোনমিক্স এন্ড সোশ্যাল সাইন্সের শিক্ষক সামিয়া হক শিক্ষার্থীদের অনশন ভঙ্গ করান।

শিক্ষার্থীদের দাবি, আন্দোলন করার পরও তাদের দাবিগুলো মেনে নিচ্ছে না বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষে আইন বিভাগের ১১তম সেমিষ্টারের ছাত্র শেখ নোমান পারভেজ ৫ দফা দাবি উপস্থাপন করেন।

দাবিগুলো হ’ল

১. শিক্ষক লাঞ্ছনার ঘটনায় অভিযুক্ত রেজিষ্ট্রার মো. শাহুল আফজাল, রেজিষ্ট্রার অফিসের কর্মকর্তা জাবেদ, রাসেল ও ষ্টাফ মাহিকে তদন্তের স্বার্থে সাময়িক বরখাস্ত করতে হবে এবং তদন্তের প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নিতে হবে।

২. ছাত্রদের উপর শারীরিক নির্যাতন ও ছাত্রীদের উপর যৌন নির্যাতনকারীদের ভিডিও ফুটেজ থেকে সনাক্ত করে বহিষ্কার করতে হবে।

৩. পাবলিক নোটিসের মাধ্যমে আন্দোলনের সাথে জড়িত শিক্ষার্থীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া যাবে না।

৪. আন্দোলনে ক্লাস বর্জনের আহ্বান থাকছে না।

৫. আমাদের এ সকল দাবি ৩ কর্ম দিবসের (মঙ্গলবার বিকেল ৫ টা পর্যন্ত) মধ্যে পূরণ করতে হবে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৫.০৮.২০১৭


Comments are closed.