>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

শিল্পী আবদুল জব্বারকে বিদেশ পাঠিয়ে চিকিৎসার দাবি

বনোদনডেস্ক, বাংলাদেশনিউজ

Bdul Jabberগুরুতর অসুস্থ বরেণ্য কন্ঠশিল্পী আবদুল জব্বারের চিকিৎসা দেশের বাইরে নিয়ে করার দাবি জানিয়েছেন শিল্পীর পরিবার। এ ব্যাপারে তারা সরকারের সহযোগিতা চেয়েছেন এবং প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছেন। কিংবদন্তী কন্ঠশিল্পী আবদুল জব্বার বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে আইসিউতে চিকিৎসাধীন আছেন।

বৃহস্পতিবার সকালে সরেজমিনে অবদুল জব্বারের শারীরিক অবস্থার খোঁজ নিতে গিয়ে দেখা যায়, তার কিডনি ডায়ালসিসের চেষ্টা চলছে। কিন্তু রক্তচাপ উঠানামা করার ঠিকমতো ডায়ালসিস করা যাচ্ছে না। শিল্পীর দুটি কিডনিই অকেজো হয়ে গেছে।

আবদুল জব্বারের স্ত্রী হালিমা জব্বার যুগান্তরকে বলেন, আবদুল জব্বার একজনই, আর কেনো কালে আরেকজন আবদুল জব্বার আসবেন না। আমরা তাকে যেন যতদিন সম্ভব বাঁচিয়ে রাখার শেষ চেষ্টা করি।

আমি প্রধানমন্ত্রীর কাছে আবেদন করছি, আবদুল জব্বারকে যেন খুব দ্রুত দেশের বাইরে নিয়ে চিকিৎসা করা হয়। উনার যে অবস্থা তাতে এয়ার এ্যাম্বলেন্সে করে নিয়ে যেতে হবে। আমরা ডাক্তারের সঙ্গে কথা বলেছি। সিঙ্গাপুর বা আমেরিকায় নিয়ে গিয়ে সুচিকিৎসা সম্ভব।

এখানে উল্লেখ্য যে, আবদুল জব্বারের চিকিৎসার জন্য সরকারের পক্ষ থেকে বিশ লাখ টাকা দেয়া হয়েছিল। কিন্তু পারিবারিক সূত্রে জানা যায় সেই টাকা তার চিকিৎসাতেই ব্যয় হয়েছে। বর্তমানে শিল্পীর উন্নত চিকিৎসার জন্য অনেক টাকার প্রয়োজন।

এজন্য পরিবারের পক্ষ থেকে শিল্পীর চিকিৎসার সব ব্যয়ভার যাতে সরকার বহন করে সেই দাবিও জানানো হয়।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৪.০৮.২০১৭


Comments are closed.