>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

আইসিইউতে দিলীপ কুমার

বনোদনডেস্ক, বাংলাদেশনিউজ

dilip-kumarভারতের কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা দিলীপ কুমার (৯৩) অসুস্থ হয়ে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার পায়ের ব্যথা, জ্বর এবং শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিউ) রেখে তার চিকিৎসা চলছে। ৯৩ বছর বয়সী দিলীপ কুমার আগামী ১১ ডিসেম্বর ৯৪ বছরে পা রাখবেন। এর আগেই তাকে হাসপাতালে ভর্তি করা হলো।

দিলীপের স্ত্রী সায়রা বানু বোম্বে টাইটমসে বলেছেন, আমি তাকে নিয়মিত চেক-আপের করানোর পরিকল্পনা করছিলাম। কিন্তু তার পা ফুলে যাওয়ার ঘটনায় আমি সতর্ক হয়ে যাই। তিনি ঠাণ্ডা এবং কাশির কষ্টেও ভুগছিলেন। দিলীপ সাবের স্বাস্থ্যের কোনো সমস্যার বিষয়কেই আমি অবহেলা করি না।

তিনি বলেন, চিকিৎসকরা দিলীপ কুমারের পরীক্ষা-নিরীক্ষা করছেন এবং পর্যবেক্ষণে রেখেছেন। আমি আশাবাদী গুরুতর কিছু হয়নি। ইনশাল্লাহ আগামী রোববার ৯৪তম জন্মদিনের আগেই তাকে বাড়ি নিয়ে যেতে পারব।

হাসপাতালের তরফে জানানো হয়েছে, দিলীপ কুমারের বেশ কয়েকটি মেডিক্যাল টেষ্ট করানো হয়েছে। সেই রিপোর্টের ভিত্তিতেই তাঁর চিকিৎসা করা হবে। আপাতত কিছু দিন তাঁকে হাসপাতালেই থাকতে হবে বলে জানানো হয়েছে। এর আগে চলতি বছরের এপ্রিলে জ্বরের কারণে দিলীপ কুমারকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

হাসপাতালের সিইও রবিশঙ্কর অবশ্য বলেন, “ডিহাইড্রেশনের সমস্যা নিয়ে ভর্তি হলেও আপাতত স্থিতিশীল দিলীপ কুমার। তবে শারীরিক ভাবে বেশ দুর্বল তিনি।”

উল্লেখ্য, দিলীপ কুমার একজন মুসলিম অভিনেতা এবং তার আসল নাম ইউসুফ খান। তিনি ‘আন’, ‘দাগ’, ‘দেবদাস’, ‘মধুমতি’, ‘মুঘলে আজম’, ‘রাম অউর শ্যাম’সহ বিখ্যাত সব চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে দিলীপ কুমার নামে খ্যাত হন। অভিনয়ে অবদানের জন্য ১৯৯১ সালে পদ্মভূষণ সম্মানে ভূষিত হন তিনি। ১৯৯৮ সালে চলচ্চিত্র জগত থেকে সরে আসেন। তার সর্বশেষ চলচ্চিত্রের নাম ‘কিলা’। তিনি ১৯৯৮ সালে দাদাসাহেব ফালকে এবং ২০১৫ সালে পদ্মবিভূষণ সম্মাননা লাভ করেন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৪.০৮.২০১৭


Comments are closed.