>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

এক ঘণ্টার বৃষ্টিতে সয়লাব ঢাকা

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Dhaka Water loggingমাত্র এক ঘণ্টার বৃষ্টি। দুপুর ২টা থেতে ৩টা। আর এই এক ঘণ্টার বৃষ্টিতেই রাজধানী ঢাকার প্রায় অর্ধেক পানিতে সয়লাব হয়ে ডুবে গেল। ভাঙা-চোরা, গর্ত, খানা-খন্দে ভরা রাস্তা অসহনীয় দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে পুরো রাজধানীবাসীর জন্য।

বাটা সিগন্যাল থেকে হাতিরপুল বাজার পর্যন্ত পুরোটা এক হাঁটু পানির নিচে। শাহবাগের দিকেও যথারীতি একই অবস্থা।

রমনা পার্ক, নাইটিঙ্গেল মোড়, ফকিরাপুল, আরামবাগ, রাজারবাগ, খিলগাঁও, রামপুরারও একই দশা। কাকরাইলে কোমর সমান পানি। এজিবি কলোনির পাশ দিয়ে মতিঝিল আইডিয়ালের দিকে রাস্তায় যেন বিশাল বিশাল ঢেউ খেলা করছে। উন্মত্ত পদ্মা কিংবা মেঘনার রূপ ক্ষণিকের জন্য হলেও এ জায়গায় এসে নগরবাসী প্রত্যক্ষ করে এসময়।

পল্টন থানার ভেতরে সিঁড়ির গোড়ায় গিয়েও ঠেকেছে। ফকিরাপুল মোড় পার হয়ে আরামবাগের দিকেও রাস্তায় একই অবস্থা। এজিবি কলোনির পাশ দিয়ে মতিঝিল আইডিয়ালের দিকে রাস্তায় যেন বিশাল বিশাল ঢেউ খেলা করছে। ভরা মেঘনার রূপ ক্ষণিকের জন্য হলেও এ জায়গায় এসে নগরবাসী প্রত্যক্ষ করতে পারত।

মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গেপসাগরে দুর্বল থেকে মাঝারী অবস্থায় বিরাজ করছে। এ কারণে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে হালকা থেকে মাঝারী অথবা মাঝারী থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে।

রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের হিসেবে আজ দুপুর ১২টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ঢাকায় বৃষ্টি হয়েছে ১২১ মিলিমিটার। একই সময় এই বৃষ্টি কেবল ঢাকায় নয়, আশপাশসহ বেশ কয়েকটি জেলায় হয়েছে। টাঙ্গাইলে এর পরিমাণ ছিল ৬৩ মিলিমিটার। রাজশাহীতে ১৬, চুয়াডাঙ্গায় ২৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৪.০৮.২০১৭


Comments are closed.