>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারে আগষ্ট মাসজুড়ে বিনামূল্যে প্রদর্শনী

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Bangabandhu Novo theaterস্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য বঙ্গবন্ধুর ঐতিহাসিক জীবন ও স্বাধীনতা সংগ্রামের গৌরবোজ্জ্বল ভূমিকার ওপর নির্মিত ডিজিটাল চলচ্চিত্র এবং প্লানেটরিয়াম বা মহাকাশ বিষয়ক প্রদর্শনী আগষ্ট মাসজুড়ে বিনামূল্যে প্রদর্শন কর্মসূচি শুরু হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার প্লানেটরিয়ামে মঙ্গলবার এ কর্মসূচির উদ্বোধন করেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার এ কর্মসূচির আয়োজন করেছে।

পুরো আগষ্টে নভোথিয়েটারের ১ম প্রদর্শনী (সকাল সাড়ে দশটা) শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে দেখানো হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক জীবন ও স্বাধীনতা সংগ্রামের গৌরবোজ্জ্বল ভূমিকার ওপর নির্মিত ডিজিটাল চলচ্চিত্র প্রদর্শনের মাধ্যমে তরুণ প্রজন্ম ও শিক্ষার্থীগণ বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ সম্পর্কে জানতে পারবে।

এ সময় তিনি তরুণ প্রজন্ম ও শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধুর জীবনাদর্শ অনুসরণ করে সোনার বাংলা গড়ার কাজে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের মহাপরিচালক আবুল বাশার মো. জহুরুল ইসলাম এবং উপ-পরিচালক নায়মা ইয়াসমীন।

উদ্বোধনী প্রদর্শনীতে বিসিএসআইআর উচ্চ বিদ্যালয় এবং শেরেবাংলা নগর গার্লস স্কুল এন্ড কলেজের প্রায় ৩০০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। নভোথিয়েটার শিক্ষার্থীদেরকে বাসের মাধ্যমে আনা-নেয়ার ব্যবস্থা করেছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০১.০৮.২০১৭


Comments are closed.