>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

চোখের চিকিৎসার জন্য চেন্নাইয়ের পথে সিদ্দিকুর রহমান

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

siddikur will be sent abroad for treatmentচোখের উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে যাচ্ছেন বাংলাদেশের রাজধানী ঢাকার সরকারি তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমান।

বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় চক্ষুবিজ্ঞান ইনষ্টিটিউট ও হাসপাতাল থেকে ভারতে যাওয়ার জন্য রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

সিদ্দিকুরের সঙ্গে থাকা তার বড় ভাই নায়েব আলী জানান, বেলা একটায় তাদের ফ্লাইট ছাড়ার কথা রয়েছে। এজন্য আগে-ভাগেই তারা বিমানবন্দরে এসে প্রস্তুতি সম্পন্ন করেছেন। তিনি দেশবাসীর কাছে ছোট ভাই সিদ্দিকুরের জন্য দোয়া চেয়েছেন।

চেন্নাইয়ের শঙ্কর নেত্রালয়ে সিদ্দিকুর রহমানে চিকিৎসার ব্যবস্থা করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

রুটিনসহ পরীক্ষার তারিখ ঘোষণার দাবিতে গত ২০ জুলাই রাজধানীর শাহবাগে ঢাবি অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীদের বিক্ষোভে লাঠিচার্জ করে পুলিশ। একপর্যায়ে কাঁদানে গ্যাসের শেল ছোড়া হয় শিক্ষার্থীদের ওপর। পুলিশের ছোড়া কাঁদানে গ্যাসের শেলের আঘাতে সিদ্দিকুর রহমানের দুই চোখ আহত হয়। ঘটনার দিনই সিদ্দিকুরকে ভর্তি করা হয় জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে।

চিকিৎসকরা জানিয়েছেন, সিদ্দিকুর ডান চোখে আলো দেখছেন না। বাঁ চোখের এক দিক থেকে কিছুটা আলো উপলব্ধি করতে পারছেন। এমনকি তার চোখে আলো ফেরার সম্ভাবনাও কম বলে মন্তব্য করছেন চিকিৎসকরা। এ পরিস্থিতিতে সিদ্দিকুরের চোখের চিকিৎসার দায়িত্ব নেয় সরকার।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৭.০৭.২০১৭


Comments are closed.