>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

মালয়েশিয়ায় ১৬ বাংলাদেশি অভিবাসী শ্রমিক গ্রেপ্তার

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

malaysia Imigresenমালয়েশিয়ায় ১৬ বাংলাদেশিসহ ১১৩ অবৈধ অভিবাসী শ্রমিককে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। এদের মধ্যে ১০ জনই শিশু। দেশটির সেগেমবাত দালাম জেলার ‘বুকিত প্রিমা পেলাংগি’ এলাকায় অবৈধ অভিবাসী শ্রমিকদের বিরুদ্ধে চালানো অভিযানে তাঁদের গ্রেপ্তার করা হয়।

কুয়ালালামপুর অভিবাসন দপ্তর স্থানীয় সময় বৃহস্পতিবার দিবাগত রাত ৩টায় ওই অভিযান চালিয়েছে। এ সময় প্রায় ১০০টি বাড়িতে অতর্কিত অভিযান চালিয়ে এই অবৈধ অভিবাসী শ্রমিকদের গ্রেপ্তার করা হয়।

কুয়ালালামপুর ‘ইমিগ্রেশন ইন্টেলিজেন্স অ্যান্ড অপারেশন ইউনিটের’ প্রধান মোহাম্মদ শারুল নিজাম ইসমাইল এবং কুয়ালালামপুর ‘ইমিগ্রেশন ডিপার্টমেন্ট এনফোর্সমেন্টের’ প্রধান মোহাম্মেদ ইউসুফ খান মোহাম্মদ হাসান এ অভিযানের নেতৃত্ব দিয়েছেন।

মালয়েশিয়ান সংবাদমাধ্যম দ্য স্টার’-এর খবরে এ তথ্য জানানো হয়েছে।

গ্রেপ্তার হওয়াদের মধ্যে অধিকাংশই ইন্দোনেশিয়ার নাগরিক। এদের মধ্যে ৯৪ জন ইন্দোনেশিয়ার নাগরিক, ১৬ জন বাংলাদেশি এবং বাকিরা মিয়ানমার ও শ্রীলঙ্কার।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ২৯ জন নারী এবং ১০ জন শিশু রয়েছে বলেও অভিবাসন দপ্তরের এক কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

অভিযানের পর কুয়ালালামপুর ‘ইমিগ্রেশন ইন্টেলিজেন্স অ্যান্ড অপারেশন ইউনিটের’ প্রধান মোহাম্মদ শারুল নিজাম ইসমাইল জানান, এই অভিবাসী শ্রমিকরা সবাই অবৈধভাবে মালয়েশিয়ায় প্রবেশ করে বসবাস করছিলেন। আটককৃতদের বিরুদ্ধে দেশটির অভিবাসন আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২২.০৭.২০১৭


Comments are closed.