>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

ইতালীর ভিসুভিয়াস পর্বতে ভয়াবহ দাবানল

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

# পম্পেই থেকে তোলা ছবি

# পম্পেই থেকে তোলা ছবি

ইতালীর দক্ষিণাঞ্চলে নেপলস এর কাছে ভিসুভিয়াস পর্বতে ভয়াবহ দাবানল শুরু হয়েছে। ভিসুভিয়াস আগ্নেয়গিরির জ্বালামুখের চতুর্দিকে ছড়িয়ে পড়েছে দাবানল। বিশেষ করে উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলে বড় এলাকা জুড়ে ছড়িয়ে পড়েছে আগুন।

দাবানলের তীব্রতা এতটাই বেশী যে এ থেকে যে ধূঁয়ার কুণ্ডলী উর্ধাকাশে উঠে যাচ্ছে তা দেখে যে কারও ভুল হতে পারে যে, ভিসুভিয়াস আগ্নেয়গিরিতে হয়তো অগ্নুৎপাত শুরু হয়েছে।

ঐতিহাসিক পম্পেই নগরী থেকে এ বিশাল ধূঁয়ার কুণ্ডলী দেখা যাচ্ছে এবং বহু পর্যটক সে ধূঁয়ার ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন।

স্থানীয়রা জানান, এ ধূঁয়ার ছাই উড়ে এসে আশপাশে অনেক শহরে পড়ছে। স্থানীয় কর্তৃপক্ষ শত শত অধিবাসীকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে।

Mount Vesuvius eruptsইতালীর সিভিল প্রটেকশন এজেন্সী জানিয়েছে, এ দাবানলের ফলে ভিসুভিয়াস ন্যাশনাল পার্ক চরম সঙ্কটে পড়েছে। দমকল বিভাগের এবং সিভিল প্রটেকশন এজেন্সীর ৬০০ কর্মী আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করছে।

ইতালীর যে অঞ্চলে ভিসভিয়াস অবস্থিত সেই ক্যাম্পানিয়াতে কম করে হলেও ১০০ টি স্থানে দাবানল জ্বলছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১২.০৭.২০১৭


Comments are closed.