>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

শিক্ষার্থীদের সঠিক জ্ঞান আহরণের আহ্বান শাহরিয়ারের

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Shahriar-Alamপররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি আগামী দিনে দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে সঠিক জ্ঞান অর্জনে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, উপযুক্ত মানব সম্পদে পরিণত করতে স্কুল পর্যায় থেকে তাদের গড়ে তোলার কোনো বিকল্প নেই।

শনিবার বাঘা উপজেলা মিলনায়তনে শিক্ষার্থীদের মাঝে ভোলাই হাজী শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে তিনি ২ শ ৪০ জন শিক্ষার্থীর মাঝে ৪ লাখ ৩২ হাজার টাকা বৃত্তি প্রদান করেন।

প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বর্তমান সময়ের শিক্ষার্থীদের দেশের সমৃদ্ধি অর্জনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু তার পরিবারের সদস্যের মাঝে নেতৃত্বের গুনাবলীর বৈশিষ্ট্য সৃষ্টি করেছিলেন এবং আমাদের সকলকে দেশের উন্নয়নে সেই আদর্শ অনুসরণ করতে হবে।

এসময় তিনি সরকারের শিক্ষা সম্প্রসারণে বিভিন্ন কর্মসূচির কথা উল্লেখ করে বলেন, দক্ষ মানবসম্পদ সৃষ্টিতে সরকার প্রতিশ্রুতিবদ্ধ।

তিনি বলেন, তরুণ সমাজ ইতোমধ্যেই তাদের শিক্ষার সাথে উপার্জন কার্যক্রমের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার কার্যক্রম শুরু করেছে। এজন্য সরকার তাদের সকল সহায়তা দিচ্ছে এবং তারা তথ্যপ্রযুক্তি ভিত্তিক উপার্জনের পথ সৃষ্টি করছে।

শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাস দূর করতে কঠোর ব্যবস্থা গ্রহণ করেছেন।

তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি শিক্ষক, আলেম-ওলামাসহ সমাজের সকল পর্যায়ের মানুষের ঐক্যবদ্ধভাবে কাজ করা উচিত।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ০৯.০৭.২০১৭


Comments are closed.