>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

নাসা ভিনগ্রহের প্রাণীর দেখা পেছে সেকথা অচিরেই জানাবে?

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

NASA found Alienঅজ্ঞাত পরিচয় একটি সূত্র থেকে অনলাইনে একটি ভিডিও পোষ্ট করে দাবী করা হয়েছে যে, নাসা সত্যিকারের ভিনগ্রহের প্রাণী বা এলিয়েনের দেখা পেয়েছে। বিষয়টি নাসা নাকি খুব সত্বর একটি সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রকাশ করবে।

যে কেউ নিজেকে অজ্ঞাত সূত্র দাবী করে এরকম একটি নিরাকার, নিরাবয়ব বিষয়ে একটি খবর অনলাইনে আপ করে দিয়ে সকলের আকর্ষণের কেন্দ্রে চলে আসতে পারে। কিন্তু “অজ্ঞাত সূত্র” বলছে, বিষয়টি মোটেও সেরকম নয়। আপনারা অপেক্ষা করুণ, নাসা নিজেই আপনাদের সব কিছু জানাবে।

তবে, ‘নাসা এলিয়েন জীবনের সন্ধান ও দেখা পেয়েছে’ এবং সেটা অচিরেই ঘোষণা দিয়ে জানাবে.. এটি মানুষ এলিয়েন সংক্রান্ত ধারণা লাভের পর এ যাবৎ কালের একটি মহা বিস্ময়কর খবর।

আমাদের সৌর জগৎ যে নক্ষত্রপুঞ্জ বা গ্যালাক্সিতে অবস্থিত সেই নক্ষত্রপুঞ্জের বিভিন্ন নক্ষত্রের চার দিকে ঘুর্ণায়মান পৃথিবী সদৃশ্য ৪,০০০ গ্রহের সন্ধান পেয়েছেন মহাকাশ বিজ্ঞানীরা। তার মধ্যে ২৩০০ গ্রহে পানি ও জীবন থাকতে পারে বলে ধারণা করা হয়, কারণ একটি গ্রহ তার নক্ষত্র থেকে যতটা দূরত্বে থাকলে সেখানে পানি ও জীবনের অস্তিত্ব থাকতে পারে, ঐ গ্রহগুলি সেই দুরত্বের মধ্যেই রয়েছে। তবে এ পর্যন্ত এরকম সম্ভাব্য ২৩০টি গ্রহে যে পানি বা প্রাণী নেই তা নিশ্চিত হয়েছে।

এলিয়েনের সন্ধান লাভের খবর সবাই পেতে চায়, পেতে আগ্রহী। তবে সেটা আমাদের মহাকাশ বিজ্ঞানীদের কাছ থেকে, কোন অজ্ঞাত সূত্রের অনলাইন পোষ্ট থেকে সম্ভবত নয়।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২৬.০৬.২০১৭


Comments are closed.