>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

বেতন-বোনাসের দাবিতে গাজীপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষ আহত ২৫

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Gazipur Labor unrestরাজধানী ঢাকার কাছে গাজীপুরে বেতন-বোনাসের দাবিতে আন্দোলনরত পোশাক শ্রমিকদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় পুলিশ এবং শ্রমিক মিলে অন্তত ২৫ জন আহত হয়েছেন।

বুধবার রাতে গাজীপুরের টঙ্গী বিসিক শিল্পাঞ্চলের দুটি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করলে এ ঘটনা ঘটে। তবে আহতদের নাম-পরিচয় জানা যায় নি। তাদের টঙ্গী সরকারি হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

শ্রমিকদের অভিযোগ, টঙ্গীর বিসিক এলাকার ক্যাপোরী অ্যাপারেলস লিমিটেড ও মেহেরুননেছা নামে দুটি পোশাক কারখানার শ্রমিকরা কয়েক দিন ধরে কর্তৃপক্ষের কাছে পাওনা বেতন ও বোনাসের দাবি জানিয়ে আসছিলেন। কিন্তু কর্তৃপক্ষ বারবার আশ্বাস দিলেও তা পরিশোধ করে নি। অবশেষে বুধবার বিকেলে ওই দুই কারখানার শ্রমিকরা কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন।

বিক্ষোভের এক পর্যায়ে শ্রমিকরা কারখানা থেকে বেরিয়ে টঙ্গী-কালীগঞ্জ-সিলেট সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এতে সড়কে যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে তারা উত্তেজিত হয়ে ওঠেন বলে জানান টঙ্গী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার।

এ সময় উত্তেজিত শ্রমিকরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। এতে পুলিশের কয়েক সদস্য আহত হন। তখন লাঠিচার্জ করলে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে এবং ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে রাত ৯টার দিকে পুলিশ টিয়ার গ্যাসের শেল ও শটগানের গুলি ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

ওসি ফিরোজ তালুকদার আরো জানান, এ ঘটনার পর পুলিশের মধ্যস্থতায় রাতেই ওই দুই কারখানার শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের কাজ শুরু করা হয়।

-ফাইল ছবি

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ২২.০৬.২০১৭


Comments are closed.