>> দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে >> রংপুর পীরগঞ্জে ট্রাক উল্টে ঈদে ঘরমূখী ১৭ জন নিহত >> চীনের সিচুয়ান প্রদেশে জিনমো গ্রামে ভূমি ধ্বসে ১০০ মানুষ নিঁখোজ >> পাকিস্তানের পারাচিনারে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫৭ >> টাঙ্গাইলে বাস-ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৪ জন নিহত

আইসিসি ঘোষিত চ্যাম্পিয়ন্স ট্রফির সেরা একাদশে তামিম

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Tamim 5রবিবার শেষ হয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। সমগ্র টুর্নামেন্টের পারফরমেন্স বিবেচনায় রেখে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭’র সেরা দল ঘোষণা করেছে ক্রিকেটের বিশ্ব নির্বাহী সংস্থাটি। যেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল।

ঘোষিত সেরা একাদশে চ্যাম্পিয়ন পাকিস্তানের সর্বোচ্চ চার, ভারত ও ইংল্যান্ডের তিন জন করে ও টুর্নামেন্টে তৃতীয় সর্বোচ্চ রান করা বাংলাদেশের তামিম জায়গা পেয়েছেন। দ্বাদশ খেলোযাড় হিসেবে রাখা হয়েছে নিউজির‌্যান্ড অধিনায়ক কেন উইলয়ামসনকে। তবে শ্রীলংকা, অস্ট্রেলিযা এবং দক্ষিণ আফ্রিকার কোন খেলোয়াড়ই এ দলে জায়গা পাননি।

টুর্নামেন্টে এক সেঞ্চুরি ও দুই হাফ সেঞ্চুরিসহ ২৯৩ মোট ২৯৩ রান করায় দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী ভারতের শিখর ধাওয়ান এবং সর্বোচ্চ উইকেট শিকারী ও টুর্নামেন্ট সেরা নির্বাচিত হওয়া পাকিস্তানের হাসান আলীও আছেন দলে।

দলটির নেতৃত্বে রাখা হয়েছে পাকিস্তানকে নেতৃত্ব দেয়া সরফরাজ আহমেদকে।

আইসিসি সেরা একাদশ
শিখর ধাওয়ান (ভারত), ফখর জামান (পাকিস্তান), তামিম ইকবাল (বাংলাদেশ), বিরাট কোহলি (ভারত), জো রুট (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড) সরফরাজ আহমেদ (পাকিস্তান, অধিনায়ক ও উইকেটরক্ষক), আদিল রশিদ (ইংল্যান্ড), জুনাইদ খান (পাকিস্তান), ভুবনেশ্বর কুমার, হাসান আলী (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড, দ্বাদশ খেলোয়াড়)।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৯.০৬.২০১৭


মতামত দিন