>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

আগুন নিয়ে না খেলতে মোর্চাকে মমতার হুঁশিয়ারি

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

mamata 2ভারতের পশ্চিমবঙ্গের দার্জিলিংয়ে ‘গোর্খা জনমুক্তি মোর্চা’র পক্ষ থেকে গোর্খাল্যান্ডের দাবিতে যে সহিংস আন্দোলন চলছে তাতে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মমতা সোমবার তিন দিনের সফরে নেদারল্যান্ডের উদ্দেশে রওয়ানা হওয়ার আগে দমদম বিমানবন্দরে সাংবাদিকদের সামনে মোর্চা নেতাদের উদ্দেশ্যে হুঁশিয়ারি দিয়ে বলেন, আগুন নিয়ে না খেলে শান্তি রক্ষা করা উচিত। গণতান্ত্রিক উপায়ে মিটিং মিছিল করা উচিত।

মুখ্যমন্ত্রী এ সময় গুরুত্বপূর্ণ মন্তব্যে বলেন, ‘পাহাড়ে জাতিদাঙ্গা বাধানোর চেষ্টা করা হচ্ছে। সেখানে শান্তি ফিরিয়ে আনতে হবে। বাঙালিদের পাহাড় ছেড়ে যাওয়ার কথা বলা হচ্ছে। পাহাড়ের লোক এখানে আসবে, এখানকার লোকজন পাহাড়ে কাজ করতে যাবে। সকলেই সব জায়গায় যেতে পারে।

এদিকে, সোমবার শিলিগুড়ির অদূরে কালিঝোরা এলাকায় ইট বোঝাই এক ট্রাকের চালককে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠেছে গোর্খা জনমুক্তি মোর্চার বিরুদ্ধে। অনিকেত ছেত্রী (১৭) নামে ওই চালককে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে শিলিগুড়ি জেলা হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তর করা হয়।

রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব ওই ঘটনার নিন্দা করে আহত ওই চালককে দেখতে হাসপাতালে যান।

একটি সূত্রে প্রকাশ, ইট বোঝাই ট্রাকটি শিলিগুড়ি থেকে সিকিমের দিকে যাচ্ছিল। কালিঝোরায় গাড়িটিকে থামিয়ে চালকের মুখে কালো কাপড় বেঁধে পেট্রোল ঢেলে আগুন লাগানো হয় বলে অভিযোগ। ওই ঘটনায় গাড়িটিও কিছুটা পুড়ে গেছে।

এদিকে, মোর্চা সমর্থকরা সোমবার সকাল থেকে শিলিগুড়ি থেকে সিকিমগামী ১০ নম্বর জাতীয় সড়ক অবরোধ করলে বাংলা-সিকিম ও শিলিগুড়ির মধ্যে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। চরম ভোগান্তিতে পড়েছে পর্যটকসহ সাধারণ যাত্রী বোঝাই বাস ও অন্য যানবাহন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৯.০৬.২০১৭


Comments are closed.