>> নারায়নগঞ্জ ৭ খুন মামলায় নূর হোসেন তারেক সাঈদসহ ১৫ জনের মৃত্যুদণ্ডেশ বহাল >> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে রেল ঢাকার যোগাযোগ স্বাভাবিক হয়েছে >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> পাবনায় দুই বাসের সংঘর্ষে ৫ জন নিহত ১৫ জন আহত

‘তেহরানের জোড়া সন্ত্রাসী হামলায় সৌদি নিরাপত্তা বাহিনী জড়িত’

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Amir Abdullahean 2তেহরানের জোড়া সন্ত্রাসী হামলায় সৌদি নিরাপত্তা বাহিনী জড়িত বলে মন্তব্য করেছেন ইরানের এক শীর্ষস্থানীয় কর্মকর্তা। তিনি বলেছেন, সৌদি আরবের নিরাপত্তা বাহিনীর অনুরোধে সম্প্রতি তেহরানের জোড়া সন্ত্রাসী হামলা চালানো হয়েছিল।

ইরানের সংসদ স্পিকারের পররাষ্ট্র বিষয়ক বিশেষ উপদেষ্টা হোসেইন আমির আবদুল্লাহিয়ান এ মন্তব্য করেছেন। ইরানে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনার সময়ে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, প্রাপ্ত নথিপত্র থেকে প্রমাণ পাওয়া গেছে যে মধ্যপ্রাচ্যে এবং বিশ্বে সন্ত্রাসবাদের প্রতি অব্যাহত ভাবে সমর্থন যুগিয়ে চলেছে আমেরিকা ও সৌদি আরব।

আঞ্চলিক সংকট সৃষ্টি করে অস্ত্র বিক্রির মতো নিজেদের কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে এ কৌশল ও নীতি তারা অনুসরণ করছে বলেও জানান তিনি।

তেহরানে জোড়া সন্ত্রাসী হামলার পরই ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ বলেছিলেন যে গোয়েন্দা সূত্রে পাওয়া তথ্য থেকে জানা গেছে, ইরানের পূর্ব এবং পশ্চিমাঞ্চলীয় সীমান্তে সক্রিয় ভাবে সন্ত্রাসীগোষ্ঠী সৃষ্টি করছে সৌদি আরব।

জুনের ৭ তারিখে ইরানের সংসদ এবং ইসলামি প্রজাতন্ত্রের প্রতিষ্ঠাতা ইমাম খোমেনী(রহ) মাজারে চালানো জোড়া হামলায় অন্তত ১৮ জন শহীদ এবং ৫০ জন আহত হয়েছিল। তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী দায়েশ এ হামলা দায়িত্ব স্বীকার করেছিল। এ ঘটনার পর অনেক সন্ত্রাসীকে আটক করেছে ইরান।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৯.০৬.২০১৭


Comments are closed.