>> ইরাক ও সিরিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত আরও ৬১

২০১৮ বিশ্বকাপ ফুটবল দর্শকদের ভিসামুক্ত ভ্রমণ সুবিধা দেবে রাশিয়া

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Russia offers visa-free travel to watch FIFA world Cup 2018২০১৮ সালের ফিফা বিশ্বকাপ ফুটবল সরাসরি মাঠে গিয়ে দেখার ব্যবস্থা সহজ করছে রাশিয়া। এ জন্য দর্শকদের ভিসামুক্ত ভ্রমণ সুবিধা দেবে দেশটি। শুধু তাই নয় আসন্ন/চলতি কনফেডারেশন কাপের খেলাও মাঠে গিয়ে সরাসরি দেখা যাবে এই ব্যবস্থায়। খবর খালিজ টাইমস এর।

কনফেডারেশন কাপ ও বিশ্বকাপ ফুটবল খেলা মাঠে গিয়ে সরাসরি দেখার সুবিধা দেওয়ার জন্য রাশিয়া যে ভিসামুক্ত ভ্রমণ সুবিধা দিচ্ছে তার অধীনে দর্শককে প্রথম অনলাইনে বা অন্য কোন উপায়ে খেলার টিকিট সংগ্রহ করতে হবে। তারপর সেই টিকিটের রেফারেন্স দিয়ে নির্দিষ্ট কেন্দ্রে একটি “ফ্যান কার্ডের” আবেদন করতে হবে। এই ফ্যান কার্ডটি সরাসরি কেন্দ্র থেকে বা অনলাইনে সংগ্রহ করা যাবে। আবার তৃতীয় কোন ব্যাক্তিও নির্দিষ্ট নিয়মে আবেদন করে যে কোন দর্শকের জন্য ফ্যান কার্ড সংগ্রহ করে দিতে পারবেন। এই ফ্যান কার্ডটিই রাশিয়ায় ভিসামুক্ত ভ্রমণের ছাড়পত্র।

একজন দর্শক একাধিক খেলার টিকেট কাটলেও মাত্র একটি টিকিট দিয়ে ফ্যান কার্ডের জন্য আবেদন করে একটি ফ্যান কার্ড সংগ্রহ করলেই চলবে। তাতেই সবগুলো খেলা দেখার জন্য রাশিয়ায় থাকার অনুমতি পাওয়া যাবে। তবে কনফেডারেশন কাপ ও বিশ্বকাপের জন্য পৃথক ফ্যানকার্ড সংগ্রহ করতে হবে।

ফ্যান কার্ড সম্পর্কে বিস্তারিত জানতে গুগুল সার্চে How do I get a FIFA world cup 2018 Russia fan card? লিখে সার্চ দিন। বহু লিংক পাবেন। সেখান থেকে বস্তারিত জানতে পারবেন।

রাশিয়ায় ফিফা বিশ্কাপ ফুটবল ২০১৮ শুরু হবে ১৪ জুন এবং শেষ হবে ১৫ জুলাই।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৯.০৬.২০১৭


Comments are closed.