>> নারায়নগঞ্জ ৭ খুন মামলায় নূর হোসেন তারেক সাঈদসহ ১৫ জনের মৃত্যুদণ্ডেশ বহাল >> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে রেল ঢাকার যোগাযোগ স্বাভাবিক হয়েছে >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> পাবনায় দুই বাসের সংঘর্ষে ৫ জন নিহত ১৫ জন আহত

দক্ষিণ সিরিয়ার তানফ সীমান্ত ক্রসিং-এ কুর্দি বাহিনী মোতায়েন করা হচ্ছে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Syria YPG 1দক্ষিণ সিরিয়ায় মার্কিন সমর্থিত ফ্রি সিরিয়ান আর্মির নিয়ন্ত্রণাধীন আল-তানফ সীমান্ত ক্রসিং-এ কুর্দি পিপলস প্রোটেকশন ইউনিটস বা ওয়াইপজি’র বাহিনী মোতায়েন করা হচ্ছে। খবর কুর্দিস্তান ভিত্তিক বাস নিউজ এজেন্সীর।

শনিবার বাস নিউজ এজেন্সী জানায়, ইরাক-সিরিয়া আল-তানফ সীমান্ত ক্রসিং-এ সিরিয় সেনাদের হামলা প্রতিহত করতে কুর্দি পিপলস প্রোটেকশন ইউনিটস বা ওয়াইপজি’র বাহিনী মোতায়েন করা হচ্ছে বলে একটি কুর্দি নিরাপত্তা সূত্র নিশ্চিত করেছে।

আমেরিকার হুঁশিয়ারী সত্বেও সিরিয় বাহিনী আল-তানফের কাছে চলে আসায় এবং তাদের সাথে ইরান সমর্থিত মিলিশিয়ারা থাকায়, ওয়াইপজি বাহিনী মোতায়েনের এ সিদ্ধান্ত বলে নিরাপত্তা সূত্রটি দাবী করেছে। কারণ, আমেরিকা বা অন্যান্য মিত্র ইউরোপীয় দেশ সরাসরি সিরিয় বাহিনীর সাথে স্থল-সংঘর্ষে যেতে চাইছে না।

সূত্রটি জানায়, ওয়াইপজি বাহিনীর প্রধান কাজ হবে ঐ এলাকা থেকে সিরিয় বাহনী ও ইরান সমর্থিত মিলিশিয়াদের পিছু হঠতে বাধ্য করা।

সূত্রটি আরও জানায়, মার্কিন পরিকল্পনা অনুযায়ী কুর্দি এসডিএফ বাহিনী সিরিয় বাহিনীকে ইরাক ও জর্দান সীমান্ত এলাকার নিয়ন্ত্রণ নিতে দিবে না।

সিরিয়ার সামরিক সূত্র জানায়, সিরিয়া সরকার বা তার রাশিয়ান মিত্ররা আমেরিকার এ পরিকল্পনা সম্পর্কে ওয়াকিবহাল নয়।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৯.০৬.২০১৭


Comments are closed.