>> দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে >> রংপুর পীরগঞ্জে ট্রাক উল্টে ঈদে ঘরমূখী ১৭ জন নিহত >> চীনের সিচুয়ান প্রদেশে জিনমো গ্রামে ভূমি ধ্বসে ১০০ মানুষ নিঁখোজ >> পাকিস্তান একাধিক স্থানে সন্ত্রাসী হামলায় নিহত ৫৪ >> টাঙ্গাইলে বাস-ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৪ জন নিহত

সিরিয়ার দেইর আয-জোরে রাশিয়ার বিমান হামলায় ১৮০ দায়েশ সন্ত্রাসী নিহত

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Russian planes launch preemptive attack on Daesh in Deir Ezzorরাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, শনিবার রাশিয়ার কৌশলগত বোমারু বিমানের হামলায় সিরিয়ার দেইর আয-জোর বিমান বন্দরের কাছে ১৮০ দায়েশ সন্ত্রাসী নিহত হযেছে। স্থানীয় গণমাধ্যমও এ খবর নিশ্চিত করেছে।

সরকারী সেনাদের নিয়ন্ত্রিত অবরুদ্ধ দেইর আয-জোর বিমান ঘাঁটিতে হামলা চালানোর উদ্দেশ্যে বিশাল এক দায়েশ বাহিনীর সমাবেশ ঘটনো হলে, রাশিয়ার গোয়েন্দা ড্রোন তাদের প্রস্তুতির সংবাদ প্রেরণ করে। তার পর দায়েশ হামলা শুরু করার আগেই রাশিয়ার বিমান বাহিনী তাদের উপর হামলা চালিয়ে ব্যাপকভাবে পর্যুদস্ত ও হতাহত করে। এত বিপুল সংখ্যক সন্ত্রাসীর মৃত্যু এবং ট্যাংকসহ সাঁজোয়া ও সামরিক যান ধ্বংস হলে অবশিষ্ট দায়েশ সন্ত্রাসীরা সেখান থেকে পালিয়ে যায়। এ সময় আরও বহু দায়েশ সন্ত্রাসী আহত হয়।

বিবৃতিতে জানানো হয়, সিরিয়া ও রাশিয়ার বিমান বাহিনী ঐ এলাকায় দায়েশের চলাচল ও সমাবেশের খবর পাওয়া মাত্র আগাম বিমান হামলার (preemptive airstrike) সিদ্ধান্ত নিয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বিবৃতিতে আরও জানায়, এছাড়া ৬ ও ৮ জুন রাশিয়ার বিমান হামলায় দুই কুখ্যাত দায়েশ কমাণ্ডার বেলজিয়ামের নাগরিক আবু ওমর আল-বেলজিকি এবং মিশরীয় আবু ইয়াসির আল মাসরী নিহত হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৯.০৬.২০১৭


মতামত দিন