>> দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে >> রংপুর পীরগঞ্জে ট্রাক উল্টে ঈদে ঘরমূখী ১৭ জন নিহত >> চীনের সিচুয়ান প্রদেশে জিনমো গ্রামে ভূমি ধ্বসে ১০০ মানুষ নিঁখোজ >> পাকিস্তান একাধিক স্থানে সন্ত্রাসী হামলায় নিহত ৫৪ >> টাঙ্গাইলে বাস-ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৪ জন নিহত

কাতারের আমিরের কাছে বার্তা পাঠালেন ইরানের প্রেসিডেন্ট

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Rouhani and Qatar Emir Tamimকাতারের আমির শেইখ তামিম বিন হামাদ আলে সানি’র কাছে মৌখিক বার্তা পাঠিয়েছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি। রবিবার কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত ও মিশরের সঙ্গে কাতারের সম্পর্ক ছিন্ন হওয়ার বিষয়ে বার্তা দিয়েছেন ইরানি প্রেসিডেন্ট। তিনি তার বার্তায় আলোচনার মাধ্যমে তথা রাজনৈতিক উপায়ে সমস্যা সমাধানের আহ্বান জানিয়েছেন। ইরানের উপ-পররাষ্ট্রমন্ত্রী হোসেন জাবেরি আনসারি কাতারের আমিরের কাছে প্রেসিডেন্ট রুহানির বার্তা পৌঁছে দিয়েছেন।

সৌদি আরব ও তার কয়েকটি মিত্র দেশ, কাতারের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পর থেকেই ইরান সমস্যা মিটিয়ে ফেলার আহ্বান জানিয়ে আসছে। ইরান মধ্যপ্রাচ্যে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। সৌদি আরব রমজান মাসে কাতারে খাদ্য সরবরাহ বন্ধ করে দেওয়ায় ইরান দেশটিতে খাদ্য সরবরাহ করছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৮.০৬.২০১৭


মতামত দিন