>> দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে >> রংপুর পীরগঞ্জে ট্রাক উল্টে ঈদে ঘরমূখী ১৭ জন নিহত >> চীনের সিচুয়ান প্রদেশে জিনমো গ্রামে ভূমি ধ্বসে ১০০ মানুষ নিঁখোজ >> পাকিস্তান একাধিক স্থানে সন্ত্রাসী হামলায় নিহত ৫৪ >> টাঙ্গাইলে বাস-ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৪ জন নিহত

মসুল পরাতন নগরী মুক্ত করতে ইরাকী বাহিনীর চুড়ান্ত অভিযান শুরু

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Iraqi army starts attack on Mosul old cityইরাকী বাহিনী দেশটির মসুল পুরাতন নগরী মুক্ত করতে চুড়ান্ত অভিযান শুরু করেছে। তারা ইসলামিক ষ্টেটের কাছ থেকে উত্তরাঞ্চলীয় নগরীটির সম্পূর্ণ নিয়ন্ত্রণ পুনরায় নিজেদের হাতে নিতে েএ অভিযান শুরু করেছে। এক সেনা কমান্ডার একথা জানিয়েছেন।

রবিবার লেফটেন্যান্ট জেনারেল আব্দুল আমির ইয়ারাল্লাহ্ এক বিবৃতিতে বলেন, ‘সেনাবাহিনী, সন্ত্রাসবাদ-বিরোধী বাহিনী ও ফেডারেল পুলিশের সদস্যরা মসুলের ওল্ড সিটিতে অভিযান শুরু করেছে।’

সেনাবাহিনীর অপর একটি সূত্র জানায়, আত্মসমর্পনের জন্য শেষবারের মত একটি সুযোগ দেওয়া হয়েছিল শনিবার রাতে। কিন্তু তারা সে প্রস্তাব গ্রহণ করে নি।

মসুলের পুরাতন নগরীতে মাত্র দু’টি জেলা এখন দায়েশের নিয়ন্ত্রণে রয়েছে। তবে এলাকাটি ঘনবসতিপূর্ণ এবং রাস্তাগুলো খুব অপ্রশস্ত। যে কারণে, বড় সামরিক যান নিয়ে সেখানে প্রবেশ সম্ভব হচ্ছে না। এ জন্য পুরাতন নগরী পুনর্দখলে ইরাকী বাহিনীকে মূলত পদাতিক বাহিনী ও মর্টার রেজিমেন্টের উপর নির্ভর করতে হচ্ছে। সেই সাথে শত্রুর অবস্থান নিশ্চিত হতে এবং আকাশ থেকে হামলা করথে নানা ধরণের ড্রোন ব্যবহার করছে ইরাকী বাহিনী্।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৮.০৬.২০১৭


মতামত দিন