>> নারায়নগঞ্জ ৭ খুন মামলায় নূর হোসেন তারেক সাঈদসহ ১৫ জনের মৃত্যুদণ্ডেশ বহাল >> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে রেল ঢাকার যোগাযোগ স্বাভাবিক হয়েছে >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> পাবনায় দুই বাসের সংঘর্ষে ৫ জন নিহত ১৫ জন আহত

পাহাড় ধসে মৌলভিবাজারে মা-মেয়ে এবং খাগড়াছড়িতে দুই ভাই নিহত

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Bangladesh Hilly area landslideবাংলাদেশের দুই জেলায় আলাদা পাহাড় ধসের ঘটনায় চার জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মৌলভীবাজারের বড়লেখা উপজেলার সদর ইউনিয়নের মধ্য ডিমাই গ্রামে পাহাড় ধসে মা ও মেয়ের মৃত্যু হয়েছে। এ ছাড়া, খাগড়াছড়ির রামগড়ে পাহাড় ধসে প্রাণ হারিয়েছে দুই ভাই।

রবিবার ভোর রাত সাড়ে ৩টায় ডিমাই গ্রামে পার্শ্ববর্তী টিলা ধসে ঘরের উপর পড়লে মাটি চাপা পড়েন মা আফিয়া বেগম ও মেয়ে ফাহমিদা বেগম। পরে সকাল সাড়ে ৬টায় এলাকাবাসী তাদের মৃতদেহ উদ্ধার করেন।

উপজেলা প্রকল্প বাস্তাবায়ন কর্মকর্তা আজাদ রহমান পাহাড় ধসে মাটি চাপায় মা-মেয়ের মৃত্যুর ঘটনা নিশ্চিত করেছেন।

এলাকাবাসী জানান, শনিবার রাতের টানা বর্ষণ আর আকস্মিক পাহাড়ি ঢলে রাত সাড়ে ৩টায় মধ্যডিমাই গ্রামের মৃত আব্দুস সাত্তারের বসত ঘরে পাশের টিলাটি ধসে পড়ে। এতে তার স্ত্রী আফিয়া বেগম ও মেয়ে ফাহমিদা বেগম (১৩) মাটি চাপা পড়েন। =

বড় ছেলে নানা বাড়িতে থাকায় তিনি এ ঘটনায় প্রাণে বেঁচে গেছেন। ওয়ার্ড মেম্বার সিরাজ উদ্দিন জানান, শনিবার সারা দিন ও রাত টানা ভারি বর্ষণ হয়। এছাড়া আকস্মিক পাহাড়ি ঢলে এলাকার রাস্তাঘাট ও বাড়ি ঘর তলিয়ে গেছে। ডিমাই এলাকায় অসংখ্য ঘর ধসে পড়েছে। শতাধিক ঘরবাড়ি ধসে পড়ার হুমকিতে রয়েছে।

এদিকে, খাগড়াছড়ির রামগড়ে পাহাড় ধসে দুই ভাই প্রাণ হারিয়েছে। রবিবার ভোর ৬টার দিকে উপজেলার পাতাছড়া ইউনিয়নের প্রত্যন্ত বুদংছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হ’ল, বুদং ছড়া গ্রামের অধিবাসী মো. মোস্তফার দুই ছেলে নুর হোসেন (১৪) ও নুর নবী (১০)। ভোরে ঘুমন্ত অবস্থায় ঘরের ওপর পাহাড় ধসে পড়লে তারা ঘটনাস্থলে মারা যায়। রামগড় উপজেলা নির্বাহী অফিসার মো. আল মামুন মিয়াসহ কর্মকর্তারা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যান।

সম্প্রতি বাংলাদেশের তিন পার্বত্য জেলায় প্রবল বর্ষণের ফলে সৃষ্ট আকস্মিক বন্যায় পাহাড় ধসে দেড় শতাধিক মানুষের মর্মান্তিক মৃত্যু এবং ফসল ও সম্পদের অপূরণীয় ক্ষতি হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৮.০৬.২০১৭


Comments are closed.