>> দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে >> মার্কিন বিমান হামলায় সিরিয়ায় আবার ২৮ বেসামরিক নাগরিক নিহত >> ঈদের পরদিন ইয়েমেনে আবার সৌদি বিমান হামলায় নিহত ১০ >> খাগড়াছড়িতে বাস উল্টে মা ও শিশুসহ নিহত ৩ আহত ১৩ >> গোপালগঞ্জে পিক-আপ উল্টে নিহত ১ আহত ৮

কাতার-মার্কিন যৌথ নৌ মহড়া শেষ হ’ল

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Qatar US joint Naval drillআমেরিকার সঙ্গে তিনদিনের সামরিক নৌ মহড়া শেষ করেছে কাতার। সৌদি আরবের সঙ্গে সম্পর্কের চরম উত্তেজনার মধ্যে কাতার এ মহড়া চালাল। এতে আমেরিকা ও কাতারের নৌবাহিনী অংশ নেয়।

তিনদিনের এ মহড়া অনুষ্ঠিত হয় কাতারের পূর্ব উপকূলে এবং দেশটির পক্ষ থেকে মহড়ায় অংশ নেয় গানবোট, উপকূলরক্ষী জাহাজ ও সরবরাহ জাহাজ। আর আমেরিকার পক্ষ থেকে অংশ নেয় চারটি জাহাজ। এর মধ্যে গত বুধবার দুটি জাহাজ দোহা এসে পৌঁছায়। ওইদিনই কাতার আমেরিকার কাছ থেকে ১,২০০ কোটি ডলারের যুদ্ধবিমান কেনার চুক্তি করে।

কাতারের ষ্টাফ কমান্ডার মুহাম্মাদ দেসমাল আল-কুওয়ারি জানিয়েছেন, মার্কিন নৌবাহিনীর অনুরোধে এ মহড়া অনুষ্ঠিত হ’ল। কাতার ও তার মিত্রদের অংশগ্রহণে এ ধরনের মহড়া অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

কুওয়ারি জানান, তার দেশের নৌবাহিনী যে মহড়া চালাল তার সঙ্গে মধ্যপ্রাচ্যের চলমান ঘটনাবলীর কোনো সম্পর্ক নেই এবং ইউরোপের বহু দেশ কাতারেরে সঙ্গে নৌ মহড়া চালানোর অনুরোধ করেছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৭.০৬.২০১৭


মতামত দিন