>> দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে >> মার্কিন বিমান হামলায় সিরিয়ায় আবার ২৮ বেসামরিক নাগরিক নিহত >> ঈদের পরদিন ইয়েমেনে আবার সৌদি বিমান হামলায় নিহত ১০ >> খাগড়াছড়িতে বাস উল্টে মা ও শিশুসহ নিহত ৩ আহত ১৩ >> গোপালগঞ্জে পিক-আপ উল্টে নিহত ১ আহত ৮

ক্ষেপণাস্ত্র বিধ্বংসী ক্ষেপণাস্তের সফল পরীক্ষা চালাল রাশিয়া

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Russia test fires missile interceptorরাশিয়া শুক্রবার ক্ষেপণাস্ত্র বিধ্বংসী ব্যবস্থার সফল পরীক্ষা চালিয়েছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, দেশটির ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা সক্ষমতা বাড়বে এতে।

পরীক্ষায় ব্যবহৃত মিসাইল বিধ্বংসী ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয় কাজাখস্তানের সারি-শাগান টেস্টিং রেঞ্জ থেকে। রাশিয়ার বিমান বাহিনীর সিনিয়র ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা কমান্ডার কর্নেল আন্দ্রেই প্রাইখোদকো বলেন, সফল ভাবে লক্ষ্যবস্তুকে ধ্বংস করতে সক্ষম হয়েছে মিসাইল বিধ্বংসী ক্ষেপণাস্ত্র।

রাশিয়ার কৌশলগত ক্ষেপণাস্ত্র বাহিনী এবং বিমান বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে দেশটির ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা। রাজধানী মস্কো এবং কেন্দ্রীয় শিল্প এলাকাকে ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা থেকে রক্ষার দায়িত্বে নিয়োজিত রয়েছে এটি।

Russian missile interceptorমস্কোর আকাশসীমা প্রতিরক্ষায় নিয়োজিত রয়েছে এ-১৩৫ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র বিধ্বংসী ক্ষেপণাস্ত্র। ২০১৪ সাল থেকে নতুন এ-২৩৫ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা শুরু করা হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৭.০৬.২০১৭


মতামত দিন