>> নায়করাজ রাজ্জাকের দাফন আজ সকাল ১০টায় >> নারায়নগঞ্জ ৭ খুন মামলায় নূর হোসেন তারেক সাঈদসহ ১৫ জনের মৃত্যুদণ্ডেশ বহাল >> আইন সচিব জহিরুল হকের চুক্তিভিত্তিক নিয়োগ তিন মাস স্থগিত : হাইকোর্ট >> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> পাবনায় দুই বাসের সংঘর্ষে ৫ জন নিহত ১৫ জন আহত

মার্কিন নতুন নিষেধাজ্ঞার উপযুক্ত জবাব দেয়া হবে: ইরান

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

ولايتي

ولايتي

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সর্বোচ্চ নেতার পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. আলী আকবর বেলায়েতি বলেছেন, তেহরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের জন্য মার্কিন সিনেট নতুন বিল পাসের মাধ্যমে পরমাণু সমঝোতার লঙ্ঘন ঘটিয়েছে। এ শত্রুতামূলক পদক্ষেপের উপযুক্ত জবাব দেয়া হবে।

ইরানের ক্ষেপণাস্ত্র কর্মসূচির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের জন্য বৃহস্পতিবার মার্কিন সিনেট প্রায় সর্বসম্মতভাবে একটি বিল পাস করেছে। এ বিল আইনে পরিণত হতে হলে রিপাবলিকান দল নিয়ন্ত্রিত প্রতিনিধি পরিষদের অনুমোদন লাগবে। এরপর তাতে চূড়ান্তভাবে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সই লাগবে।

এ সম্পর্কে ড. বেলায়েতি বলেন, ইরানের পর্যবেক্ষণকারী সংস্থা মার্কিন সিনেটের এ পদক্ষেপ দেখছে এবং ভদ্রভাবে এর জবাব দেবে। তিনি আরো বলেন, তেহরানের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করে আমেরিকা সিরিয়া, ইরাক ও ইরানে অব্যাহত পরাজয় আড়াল করতে চাইছে ওয়াশিংটন।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৬.০৬.২০১৭


Comments are closed.