>> কুমিল্লা বিক্টোরিয়ান্সকে হারিয়ে রংপুর রাইডার্স বিপিএল ফাইনালে >> হবিগঞ্জে ৫ জেএমবি সদস্য আটক

খালেদা জিয়া পাহাড়ে কেন যাননি প্রশ্ন ওবায়দুল কাদেরের

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Obaidul Quader 8পার্বত্য অঞ্চলে পাহাড়ধসে ক্ষতিগ্রস্ত মানুষকে দেখতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার না যাওয়ার সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নেতারা মানুষের দুঃখ-দুর্দশা নিয়েও রাজনীতি করছেন।

শুক্রবার কুমিল্লার দাউদকান্দি মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজায় এক উদ্বোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের কাছে এই মন্তব্য করেন ওবায়দুল।

অতিবৃষ্টিতে পাহাড়ধস, পাহাড়ি ঢলের পানিতে ডুবে ও গাছপালা ভেঙে পড়ে পাঁচ জেলায় শুক্রবার পর্যন্ত ১৫৬ জনের লাশ উদ্ধার হয়েছে। এর মধ্যে কেবল রাঙামাটিতেই প্রাকৃতিক এই দুর্যোগ কেড়ে নিয়েছে ১১০ জনের প্রাণ। এ ছাড়া চট্টগ্রামে ৩৬ জন, বান্দরবানে ৬ জন, খাগড়াছড়িতে ২ জন ও কক্সবাজারে ২ জনের প্রাণহানি হয়েছে।

হঠাৎ বৃষ্টিতে এত প্রাণহানির পরও কেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশ সফরে আছেন, তা নিয়ে বৃহস্পতিবার এক ইফতার মাহফিলে প্রশ্ন তোলেন খালেদা জিয়া। প্রধানমন্ত্রী আনন্দ ভ্রমণে আছেন বলেও মন্তব্য করেন তিনি।

শুক্রবার কুমিল্লায় খালেদা জিয়ার বক্তব্যের বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ‘বিএনপি নেতারা মানুষের দুঃখ-দুর্দশা নিয়ে রাজনীতি করে। ঢাকায় বসে প্রেস ব্রিফিং করে মিথ্যাচার করে, মায়াকান্না কাঁদে। তারা কিন্তু স্পটেও যায় না, দুঃখ-দুর্দশায় জনগণের পাশেও দাঁড়ায়নি। … বেগম জিয়া কেন যাননি? তিনি হাওড়েও যাননি, উপকূলেও যাননি, তিনি এখানেও যাননি।’

খালেদা জিয়ার সমালোচনা করে ওবায়দুল কাদের আরও বলেন, প্রধানমন্ত্রীর বিদেশ সফর নিয়ে এ ধরনের বক্তব্য অন্ধ আক্রোশের কুরুচিপূর্ণ বহিঃপ্রকাশ।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৬.০৬.২০১৭


Comments are closed.