>> দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে >> মার্কিন বিমান হামলায় সিরিয়ায় আবার ২৮ বেসামরিক নাগরিক নিহত >> ঈদের পরদিন ইয়েমেনে আবার সৌদি বিমান হামলায় নিহত ১০ >> খাগড়াছড়িতে বাস উল্টে মা ও শিশুসহ নিহত ৩ আহত ১৩ >> গোপালগঞ্জে পিক-আপ উল্টে নিহত ১ আহত ৮

সিরিয়ায় সন্ত্রাস বিরোধী অভিযানে উপকৃত হয়েছে রুশ সশস্ত্র বাহিনী: পুতিন

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Putin 2রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, সিরিয়ায় সন্ত্রাস বিরোধী অভিযানের মধ্য দিয়ে তার দেশের সশস্ত্র বাহিনী এবং প্রতিরক্ষা শিল্প উপকৃত হয়েছে।

পুতিনের বরাত দিয়ে চীনের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা শিনহুয়া এ খবর দিয়েছে। পুতিন বলেন, সেনা এবং অত্যাধুনিক অস্ত্র সিরিয়ার যুদ্ধে মোতায়েনের মধ্য দিয়ে অমূল্য অভিজ্ঞতা অর্জন করা হয়েছে। এতে রুশ সশস্ত্র বাহিনী ‘ভিন্ন একটি মান’ অর্জন করেছে। এ ছাড়া, নতুন গঠিত ইউনিটগুলো খুবই কার্যকর ভাবে কাজ করেছে বলেও জানান তিনি।

তিনি বলেন, সিরিয়ার নতুন নতুন অস্ত্র ব্যবহারের মাধ্যমে রাশিয়া বুঝতে পেরেছে যুদ্ধ পরিস্থিতিতে সেগুলো কি ভাবে কাজ করে। তা ছাড়া, রুশ প্রতিরক্ষা শিল্পের প্রতিনিধিরা প্রয়োজনীয় রদবদল করার জন্য সরেজমিনে সিরিয়া সফর করেছেন বলেও জানান তিনি।

দামেস্কের আমন্ত্রণে ২০১৫ সাল থেকে সিরিয়ার সন্ত্রাস বিরোধী অভিযানে অংশ গ্রহণ করছে রাশিয়া। অবশ্য এরই মধ্যে বেশির ভাগ রুশ সেনাকে প্রত্যাহার করা হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৬.০৬.২০১৭


মতামত দিন