>> জেএসসি ও জেডিসি পরীক্ষার ফল প্রকাশ ৩০ ডিসেম্বর : শিক্ষামন্ত্রী >> ইয়েমেনের রাজধানী সানায় আবার সৌদি বিমান হামলা নিহত ৩ >> হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে ২ জন নিহত

বঙ্গবন্ধুর খুনীদের সম্পদ জব্দের ব্যবস্থা নেয়া হয়েছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Asaduzzaman-Khan-Kamal-33বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলায় দণ্ডপ্রাপ্তদের স্থাবর সম্পত্তি ও ব্যাংক হিসাব জব্দে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার সকালে জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে তিনি এ কথা জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, যুক্তরাষ্ট্র ও কানাডায় পলাতক খুনিদের দেশে ফিরিয়ে আনার আইনি প্রক্রিয়ার অংশ হিসেবে দুই দেশে ল’ ফার্ম নিয়োগ করা হয়েছে। এছাড়া ইন্টারপোলের মাধ্যমে বিশ্বের গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক বিমানবন্দরে সাজাপ্রাপ্ত খুনিদের ছবি সম্বলিত তথ্য পাঠানো হয়েছে। যাতে খুনিদের অবস্থান চিহ্নিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়।

সংরক্ষিত আসনের বেগম পিনু খানের প্রশ্নের জবাবে তিনি জানান, ২০০৯ সাল থেকে এ পর্যন্ত দায়িত্ব পালন অবস্থায় পুলিশ বাহিনীর ৬৪৯ জন সদস্য নিহত ও তিন হাজার ৯৬৮ জন আহত হয়েছে।

অন্য প্রশ্নের জবাবে তিনি জানান, সরকারের নেয়া পদক্ষেপের ফলে বাংলাদেশে জঙ্গিবাদ নিয়ন্ত্রণে আছে এবং সমাজ জীবনের সবক্ষেত্রে শান্তিশৃঙ্খলা ও স্থিতিশীলতা বিরাজ করছে। জঙ্গি ও সন্ত্রাসী কার্যকলাপ দমন কার্যক্রম অব্যাহত থাকবে। আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপর থাকার ফলে দেশে জঙ্গি এবং সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৬.০৬.২০১৭


Comments are closed.