>> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> স্পেনের বার্সেলোনায় পথচারীদের উপর ভ্যান নিহত ১৩ আহত ৫০ >> সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলায় ৬ বেসামরিক ব্যক্তি নিহত

ধাওয়ানকে ছাড়িয়ে শীর্ষে তামিম

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

BD Tamim Iqbalচ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে যাওয়ার লড়াইয়ে হাড্ডাহাড্ডি লড়াই-ই চালাচ্ছেন বাংলাদেশ ও ভারতের ক্রিকেটাররা। সেই সঙ্গে দুই দেশের দুই ওপেনার তামিম ইকবাল ও শিখর ধাওয়ানের মধ্যে চলছে একটা ব্যক্তিগত লড়াইও। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহের সেই লড়াইয়ে আপাতত এগিয়ে গেছেন তামিম।

চ্যাম্পিয়নস ট্রফির শুরু থেকেই দারুণ ফর্মে আছেন তামিম ও ধাওয়ান। তামিম শুরুই করেছিলেন ইংল্যান্ডের বিপক্ষে শতক দিয়ে। অস্ট্রেলিয়ার বিপক্ষে পরবর্তী ম্যাচে শতক পাননি মাত্র পাঁচটি রানের জন্য। নিউজিল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে অবশ্য জ্বলে উঠতে পারেননি এই বাঁহাতি ওপেনার। আউট হয়ে গিয়েছিলেন শূন্য রানে।

অন্যদিকে শিখর ধাওয়ান তিনটি ম্যাচের দুটিতে খেলেছেন অর্ধশতকের ইনিংস। একটিতে করেছেন শতক। ফলে তিন ম্যাচ শেষে তামিমকে ছাড়িয়ে শীর্ষে উঠে গিয়েছিলেন ভারতের এই বাঁহাতি ওপেনার।

তবে আজ ভারতের বিপক্ষে সেমিফাইনালে ৭০ রানের লড়াকু এক ইনিংস খেলে ধাওয়ানকে আবার ছাড়িয়ে গেছেন তামিম। চার ম্যাচে তামিমের সংগ্রহ এখন ২৯৩ রান। ব্যাটিং গড় ৭৩.২৫। আর ২৭১ রান নিয়ে দ্বিতীয় স্থানে আছেন ধাওয়ান। তিনি অবশ্য এই রান করেছেন তিন ইনিংসে ব্যাটিং করে। আজ তামিমকে ছাড়িয়ে যাওয়ার সুযোগও থাকবে ধাওয়ানের সামনে। তবে বাংলাদেশের বোলাররা যদি শুরুতেই ধাওয়ানকে সাজঘরমুখী করতে পারেন, তাহলে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় শীর্ষেই থেকে যাবে তামিমের নাম।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৫.০৬.২০১৭


Comments are closed.