>> কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে >> স্পেনের বার্সেলোনায় পথচারীদের উপর ভ্যান নিহত ১৩ আহত ৫০ >> সিরিয়ায় মার্কিন জোটের বিমান হামলায় ৬ বেসামরিক ব্যক্তি নিহত

ইরান জাহাজ যোগে শাক-শব্জী ও ফলের প্রথম চালান পাঠাল কাতারে

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Fruits and vegetablesইরান জাহাজ যোগে ১৮০ টন শাক-শব্জী ও ফলের প্রথম চালান পাঠিয়েছে কাতারে। এতদিন বিমান যোগে পাঠালেও এবার জাহাজ যোগে বড় চালান পাঠাল।

সৌদি আরবের নেতৃত্বে আরব প্রতিবেশী দেশগুলো কাতারের সাথে সম্পর্ক ছিন্ন করে দেশটির বিরুদ্ধে কার্যতঃ অবোরধ আরোপ করার পর থেকে ইরান দেশটিতে খাদ্য, শাক-শব্জী ও ফল প্রেরণ করে আসছে।

ইরানী গণমাধ্যমের খবরে বলা হয়, হরমুজগান প্রদেশের বন্দর রেংগেহ থেকে মঙ্গলবার এ জাহাজটি ছেড়ে যায়। ইরানী কর্তকর্তারা জানিয়েছেন, জাহাজটি সর্বাধিক ১২ ঘন্টার মধ্যে কাতারের বন্দরে গিয়ে ভিড়বে।

বন্দর লেংগেহ’র নৌ-পরিচালক মাহমুদ সাবেরি জানান, ৪০ ফুট দীর্ঘ রেফ্রিজারেটেড কন্টেইনারে করে এসব শাক-শ্বজী ও ফল পাঠানো হয়েছে। তিনি বলেন, কাতারের প্রয়োজনীয় সকল পণ্য প্রেরণের জন্য বন্দর লেংগেহ সম্পূর্ণ প্রস্তুত রয়েছে।

হরমুজগান প্রদেশের শিল্প খনি ও বাণিজ্য দপ্তরের পরিচালক খলিল কাসেমী বলেন, কাতারে খাদ্য সামগ্রী পাঠানো এখন প্রদেশটির সর্বোচ্চ অগ্রাধিকার ভিত্তিক কাজ।

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৫.০৬.২০১৭


Comments are closed.