>> দেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে >> রংপুর পীরগঞ্জে ট্রাক উল্টে ঈদে ঘরমূখী ১৭ জন নিহত >> চীনের সিচুয়ান প্রদেশে জিনমো গ্রামে ভূমি ধ্বসে ১০০ মানুষ নিঁখোজ >> পাকিস্তানের পারাচিনারে সন্ত্রাসী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৫৭ >> টাঙ্গাইলে বাস-ট্রাকের মুখোমুখী সংঘর্ষে ৪ জন নিহত

প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলায় সরকার ব্যর্থ : রিজভী

নিউজডেস্ক, বাংলাদেশনিউজ

Rizvi 34প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলায় সরকার ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ বুধবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

পার্বত্য চট্টগ্রামে নিহতদের প্রতি শোক জানিয়ে রিজভী বলেন, সরকার উন্নয়নের কথা বলে বেড়ালেও বাস্তবে তার কোনো প্রতিফলন নেই, যার প্রমাণ পাহাড় ধসের ঘটনা।

বিএনপি নেতা আরো বলেন, ‘প্রাকৃতিক বিপর্যয় এবং ব্যাপক মানবিক বিপর্যয় চট্টগ্রাম এবং পার্বত্য চট্টগ্রাম এলাকায় হয়েছে, এখানেও দেখবেন তার ভ্রুক্ষেপহীন। প্রধানমন্ত্রী আপনার প্লিজ্যান্ট ট্রিপে বিদেশে রয়েছেন। মন্ত্রী নির্বিঘ্নে ফিতা কাটছেন। মানে একটা খোশমেজাজে তাঁরা রয়েছেন। তো সুতরাং গণধিকৃত সরকার যারা জবরদস্তি ক্ষমতায় আঁকড়ে থেকে তারা এই কাজটি করতে পারে। যদি সত্যিকার অর্থেই সাসটেইনেবল ডেভেলপমেন্ট, টেকসই উন্নয়ন হতো, তাহলে এত মানুষের জীবন যেত না।’ তিনি বলেন, জনগণের প্রতি দায়বদ্ধতা নেই বলে এমন বিপর্যয়েও সরকারের মন্ত্রী-এমপিদের কোনো ভ্রুক্ষেপ নেই বলেও অভিযোগ তাঁর।

-এনটিভিবিডি অনলাইন

bdn24x7.com, বাংলাদেশনিউজ, এসএস, ১৪.০৬.২০১৭


মতামত দিন